০৯:৪৩ এএম | টাঙ্গাইল, শনিবার, ১৮ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

কালিহাতীতে ২ জন করোনা রোগী শনাক্ত ! ৬ বাড়ি লকডাউন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ৭ মে ২০২০ | |
, টাঙ্গাইল :

করোনা ভাইরাসের ছোবল থেকে বাদ পড়লো না টাঙ্গাইলের কালিহাতী উপজেলা। এ উপজেলায় প্রথমবারের মতো করোনায় আক্রান্ত হয়েছেন দুইজন। আক্রান্তদের মধ্যে দুইজনই পুরুষ। এদের মধ্যে একজনের বাড়ি উপজেলার বাংড়া ইউনিয়নের বিল পালিমা। তার বয়স (৪৫)। অপর আরেকজনের বাড়ি বীরবাসিন্দা ইউনিয়নের রাজাফৈর। তার বয়স (৬৫)।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সাইদুর রহমান।

তিনি জানান ,বুধবার (৭মে) পর্যন্ত মোট ২০৯ জনের নমুনা সংগ্রহ করে ঢাকার আইপিএইচএ পাঠানো হয়েছে। এর মধ্যে দুই জনের নমুনা পজেটিভ এসেছে। এর মধ্যে একজন বাংড়া এবং অপরজন বীরবাসিন্দা ইউনিয়নের বাসিন্দা। বাংড়া ইউনিয়নের বিল পালিমা গ্রামের রোগীটি গত রবিবার জ্বর শ্বাসকষ্ট ও ডায়াবেটিস সংক্রান্ত বিষয় নিয়ে হাসপাতালে ভর্তি হয়। তিনদিন ভর্তি থাকার পর অবস্থার উন্নতি হলে বুধবার (৬ মে) ছাড়পত্র নিয়ে তিনি বাড়িতে চলে যান। ভর্তি থাকাকালীন সময়ে তার নমুনা সংগ্রহ করে গত ৫ মে ঢাকার আইপিএইচএ পাঠানো হয়। সে কিছুটা মানসিক ভারসাম্যহীন ছিল।

অপরজন বীরবাসিন্দা ইউনিয়নের রাজাফৈর গ্রামের রোগী গত সোমবার ধান কাটার সময় হাত কেটে গেলে হাসপাতালে আসলে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে তিনি তার করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়ে যান। নমুনাটি সংগ্রহ করে গত ৫ মে আইপিএইচএ পাঠানো হয়। পরে আজ (৭ মে) সকালে তাদের দুজনের ফলাফল পজেটিভ আসে এবং তারা দুজনেই বর্তমানে সুস্থ থাকায় তাদেরকে হোম আইসোলেশনে রাখা হয়েছে। তারা দুজনেই কৃষি কাজ করতো।

উপজেলা নির্বাহী অফিসার শামীম আরা নিপা জানান, করোনা পজেটিভ দুই রোগীর বাড়ীসহ তাদের সংস্পর্শে মোট ৬টি বাড়ী লকডাউন করে দেওয়া হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের যাবতীয় খাবার-দাবার সরবরাহ করা হবে এবং তারা হোম আইসোলেশনে থাকবে।

আপনার মন্তব্য লিখুন...

ভূঞাপুরে ট্রাকের ধাক্কায় কলেজ ছাত্র নিহত  কালিহাতীতে বজ্রপাতে দুই ভাই নিহত ভূঞাপুরে হেলিকপ্টার প্রতিকের কর্মীসমর্থকের উপর হামলার অ দুধ দিয়ে গোসল করে ঘরে উঠলেন নাবিক সাব্বির কারিগরি শিক্ষা বোর্ড সারাদেশে দ্বিতীয় টাঙ্গাইলের জুথী  ‘ফসলের নিবিড়তা ও উৎপাদন বাড়াতে কাজ করা হচ্ছে’ গোপালপুরে স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যু, স্বামী আটক  টাঙ্গাইলে তিনদিন ব্যাপী বিজ্ঞান মেলা সমাপ্ত উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ায় বিএনপির নেতা-নেত্রী বহ গোপালপুরে জিপিএ ৫ পেয়ে চমকে দিলো জমজ দুই ভাই মির্জাপুরে সাপের কামড়ে ২ গৃহবধুর মৃত্যু টাঙ্গাইলে ৪৮তম ঐতিহাসিক ফারাক্কা লংমার্চ দিবস পালিত নাগরপুরে হেভিওয়েট প্রার্থী না থাকায় জমেনি উপজেলা নির্বা পৌলী নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় ৩ জনকে কারাদণ্ড রোগী দেখে জরিমানা গুণলেন ওষুধ বিক্রেতা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি