০৮:০৩ পিএম | টাঙ্গাইল, রোববার, ৫ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

গোড়াই-সখিপুর সড়কে পুলিশের চাঁদাবাজি, দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ২৮ এপ্রিল ২০২০ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের মির্জাপুরে পুলিশের উপস্থিতিতে সড়কে যানবাহন থামিয়ে তাতে জীবানুনাশক স্প্রে করে চাঁদা আদায়ের ঘটনাকে কেন্দ্র করে দূর্ঘটনায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। সোমবার দুপুরে আবদুল মান্নান (৪৫) নামে আহত ওই ব্যক্তির মৃত্যু হয়। সে উপজেলার বাঁশতৈল ইউনিয়নের বংশীনগর দীঘিবাড়ি পাড়া গ্রামের ইসমাইল হোসেনের ছেলে। মান্নান পেশায় চা বিক্রেতা ছিলেন বলে জানা গেছে।

পারিবারিক ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে গোড়াই-সখিপুর সড়কের উপজেলার তক্তারচালা চৌরাস্তা মোড়ে বাঁশ দিয়ে আটকিয়ে তক্তারচালা বাজারের আহম্মদ আলীর ছেলে রুহুল আমিন, মজিবর ও বিমলের নেতৃত্বে বেশ কয়েক যানবাহন থামিয়ে তাতে জীবানুনাশক স্প্রে করে চাঁদা আদায় করছিল। 

এ সময় সখিপুর দিক থেকে ছেড়ে আসা মোটরসাইকেল আরোহীকে থামিয়ে তারা জীবানুনাশক স্প্রে করে চাঁদা দাবি করেন। কিন্ত চাঁদা না দিয়ে ওই মোটরসাইকেল আরোহী ছেড়ে যেতে চাইলে রুহুল আমিন তার হাতে থাকা লাঠি দিয়ে পেছন থেকে মোটরসাইকেল আরোহীকে লক্ষ করে ঢিঁল ছুড়েন। 

এ সময় লাঠির আঘাতে মোটরসাইকেল আরোহী নিয়ন্ত্রন হারিয়ে বিপরীত দিক থেকে আসা বাইসাইকেল আরোহী আবদুল মান্নানকে ধাক্কা দিলে দু’জনে পড়ে গিয়ে আহত হন। আহত দু’জনকে উদ্ধার করে প্রথমে সখিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে বাইসাইকেল আরোহী আবদুল মান্নানের অবস্থার অবনতি হলে কুমুদিনী হাসপাতালে পাঠানো হয়। এদিকে কুমুদিনী হাসপাতালে চিকিৎসাধীন আব্দুল মান্নানের অবস্থায় অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেয়ার পথে সোমবার দুপুরে তার মৃত্যু হয়। 

এদিকে সড়কে যানবাহনে থামিয়ে জীবানুনাশক স্প্রে করে চাঁদা আদায়ের ওই স্থানে সখিপুর থানা পুলিশের উপরিদর্শক (এসআই) ওমর ফারুকসহ পুলিশ সদস্যরা কর্মরত ছিলেন। দুর্ঘটনার পর আহত পুলিশই তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠায় বলে জানা গেছে। তবে পাশেই উপস্থিত থাকার কথা স্বীকার করলেও তিনি উপস্থিত থাকার সময় কোন চাঁদাবাজির ঘটনা ঘটেনি বলে এসআই ওমর ফারুক জানিয়েছেন। 

মির্জাপুরের বংশাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ওই গ্রামের বাসিন্দা আমজাদ হোসেন জানান, পুলিশের উপস্থিতিতে তারা সড়কে বাঁশ ফেলে যানবাহনে স্প্রে করে টাকা উত্তোলন করছিল। তিনি বলেন, মোটরসাইকেল লাঠি দিয়ে রুহুল আমিন ঢিল না ছুড়লে এই দুর্ঘটনা ঘটতো না। তিনি এই ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করেন। একই দাবি জানান ওই ওয়ার্ডের মেম্বার আলী আহম্মদও। 

এ ব্যাপারে সখিপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আমির হোসেন বলেন, পরিবারের দাবির প্রেক্ষিতে লাশ বিনা ময়না তদন্তে দাফনের জন্য দেয়া হয়েছে। এখন যদি অভিযোগ করেন তবে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন। 

আপনার মন্তব্য লিখুন...

এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়ের অ গোপালপুরে বিপুল পরিমাণ নিষিদ্ধ ঔষধসহ আটক ১ মির্জাপুরে তীব্র পানির সংকট নিরসনে এমপি শুভর নলকুপ স্থা বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি