০৯:৫১ এএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

করোনা প্রাদুর্ভাবে কর্মহীন জনগনের দ্বারে দ্বারে ইউএনও

মাসুদ রানা, নাগরপুর | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ৪ এপ্রিল ২০২০ | |
, টাঙ্গাইল :

মরণ ব্যাধী করোনা ভাইরাসের সংক্রমণ রোধে মাঠ পর্যায়ে জনসচেতনতা বৃদ্ধিসহ বিভিন্ন ধরণের পদক্ষেপ নিয়েছে নাগরপুর উপজেলা প্রশাসন। করোনা ভাইরাস সংক্রমনের এ সময় জনসাধারণকে ঘরে থাকার নির্দেশনা দিয়েছে সরকার। 

লোকজনের ঘরে থাকা নিশ্চিত করতে এবং জনগণকে সচেতন করতে সকাল থেকে রাত পর্যন্ত উপজেলা চষে বেড়াচ্ছেন নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম। তিনি নিজে সুরক্ষিত না হয়ে যেভাবে সাধারন মানুষের কাছে ছুটে যান তাতে জনগনের প্রসংশা কুড়িয়েছেন তিনি। করোনা ভাইরাসের কারনে কর্মহীন হয়ে পড়া কুলি, দিনমজুর, চাদোকানী থেকে শুরু করে উপজেলায় অবস্থিত বেদে পল্লীতে গিয়ে তাদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করায় প্রসংশিত হয়েছেন তিনি। 

সরকারের নির্দেশনা থাকলেও খেটে খাওয়া কিছু মানুষ নির্দেশনা উপেক্ষা করে কাজের খোঁজে বেড়িয়ে পড়েন। কাজের খোঁজে ঘর থেকে বের হওয়া এ সব মানুষের পাশে দাঁড়িয়েছেন ইউএনও সৈয়দ ফয়েজুল ইসলাম। তারা যেন পেট চালানোর দোহাই দিয়ে রাস্তায় বের হয়ে সরকারের নির্দেশনা ভঙ্গ না করে। এজন্য করোনা ভাইরাসের প্রাদুর্ভাব সম্পর্কে জণসাধারনকে তিনি সচেতন করেছেন। 

তাদের বিরুদ্ধে  আইনানুগ ব্যবস্থা গ্রহনের পূর্বে তাদেরকে ঘরে ফিরে যেতে সচেতন করেছেন। এরপরও যারা একেবারে নিতান্ত হয়ে কাজের সন্ধানে বের হয়েছেন তাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে যাওয়ার পরিবর্তে এ সব নিম্ন আয়ের মানুষের হাতে তুলে দিচ্ছেন নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের প্রথম দিন থেকে প্রতিদিন উপজেলার বিভিন্ন ইউনিয়নের শত শত দরিদ্র পরিবারের বাড়ি বাড়ি গিয়ে তাদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন তিনি। গ্রামীন জনপদের প্রায় প্রতিটি কর্মহীন পরিবারের মাঝে পর্যায়ক্রমে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে বলে জানান। এর আগেও উপজেলার বিভিন্নস্থানে এসব খেটে খাওয়া মানুষের হাতে খাদ্য তুলে দিয়েছেন তিনি।

তিনি আরো জানান, প্রতিদিনের ন্যায় খেটে খাওয়া মানুষগুলোকে শুধু আইনের ভয় না দেখিয়ে তাদের হাতে তুলে দেই চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় কিছু খাদ্য সামগ্রী যেন আগামী কয়েকটা দিন তাদের পেটের দায়ে রাস্তায় বের না হতে হয়। যখন সাধারন জনগন সরকারি নির্দেশনা মানেনা সেসময় কঠোর হতে হয়। তারপরও তাদেরকে এই কঠিন পরিস্থিতি সম্পর্কে বোঝাতে চেষ্টা করি। নাগরপুরকে করোনামুক্ত করতে প্রতিদিনই সকাল থেকে রাত পর্যন্ত প্রত্যক্ষ বা পরোক্ষভাবে কাজ করে যাচ্ছি শুধু জনগণ একটু সচেতন করতে। 

অসহায়, ছিন্নমূল, খেটে খাওয়া দিনমজুর, হতদরিদ্রদের দ্বারে দ্বারে ত্রাণ সহায়তা পৌঁছে দিতে বর্তমান সরকার প্রতিজ্ঞাবদ্ধ। আর তাই জাতির এই ক্রান্তিলগ্নে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক সরকারের এই বরাদ্দ নিষ্ঠার সাথে সকল অসহায় ও ছিন্নমূল, ভাসমান হতদরিদ্রদের দোরগোড়ায় পৌঁছে দেয়ার প্রত্যয়ে ছুটে যাই উপজেলার প্রতিটি ইউনিয়নে।

এসআর

আপনার মন্তব্য লিখুন...

কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে আগুন

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি