০৪:৪৩ এএম | টাঙ্গাইল, শনিবার, ৪ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বর্ণাঢ্য আয়োজনে কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের ছাত্রীদের নবীণ বরণ

স্টাফ রির্পোটার | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ১১ জানুয়ারী ২০২০ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের মির্জাপুরে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে কুমুদিনী ‍উইমেন্স মেডিকেল কলেজের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের এমবিবিএস ২০তম ব্যাচে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের বরণ করা হয়েছে ।

শনিবার সকালে কলেজের সতীশ বণিক হলে এ নবীন বরণ অনুষ্ঠান সম্পন্ন হয়।

কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজ দেশের শিক্ষার্থী ছাড়াও বিদেশি শিক্ষার্থীরাও  লেখাপড়া করছে। ইতোমধ্যে নির্ধারিত সকল ভর্তির কোটা পূরণসহ ভর্তির  নির্ধারিত আসন পূরণ হয়েছে।

কুমুদিনী উইমেন্সে মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডা. আবদুল হালিমের সভাপতিত্বে নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কুমুদিনী কল্যাণ ট্রাস্ট্রের পরিচালক (শিক্ষা) ভাষাসৈনিক প্রতিভা মুৎসুদ্দি।এ সময় অন্যদের মধ্যে বক্তৃতা করেন প্রাক্তক অধ্যক্ষ ডা. আব্দুল জলিল কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. প্রদীপ কুমার রায়, প্রফেসর ডা. জাহাঙ্গীর কবীর, রওশনারা বেগম। 

প্রধান অতিথির বক্তব্যে তিনি নবীনদের উদ্দেশে বলেন, তোমরা আজ নবীন, তোমরাই আগামী দিনের ভবিষ্যৎ।মানব কল্যাণে প্রতিষ্ঠিত দানবীর রণদা প্রসাদ সাহার প্রতিটি প্রতিষ্ঠানের তোমরাই কর্নদার। আমি আশা করি যে সুনাম নিয়ে তোমরা ভর্তি হয়েছো সেই সুনাম অক্ষুন্ন রাখবে।

এসময় তিনি সকল শিক্ষার্থীদের কলেজের নীতির দিকে লক্ষ রেখে নতুন জীবন পরিচালনার আহব্বান জানান।

এবছর ২০তম ব্যাচে দেশ বিদেশের ১১০ জন ছাত্রী ভর্তি করা হয়েছে। কলেজের পক্ষ থেকে নবীনদের সঙ্গে সঙ্গে নবীন শিক্ষার্থীদের অভিভাবকদেরও আমন্ত্রণ করা হয় এ বর্ণাঢ্য আয়োজনে।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের অভিভাবকরা আসতে পেরে আনন্দিত হয়েছে বলে জানালেন একাধিক অভিবাবক।

নবীন শিক্ষার্থী মনিকার ইসলাম, অর্পিতা দাস বলেন, আজ আমি সত্যিই আনন্দিত এরকম একটি প্রতিষ্ঠানে ভর্তি হয়ে অনুষ্ঠানে অংশ নিতে পেরে।

ভারত ও কাশ্মীর থেকে ভর্তি হওয়া নবীন শিক্ষাথী অঙ্কিতা দাস, সংযুক্তা দানা, আন্দালিব জাবেদ তাদের অনুভূতি সম্পর্কে বলেন, কুমুদিনী উইমেন্স মেডিকেল একটি ভাল কলেজ জেনেই আরমা এ কলেজটিকে বেছে নিয়েছি। আর শিক্ষা জীবনের শুরুতেই এরকম ভাবে আমাদের বরণ করে নেওয়ায় আমরা আনন্দিত। নবীনবরণ অনুষ্ঠানে কলেজের বিভিন্ন বিভাগের প্রফেসর বৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন...

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি