০১:১৩ এএম | টাঙ্গাইল, শনিবার, ৪ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ভূঞাপুরে পৌরসভার রাস্তা নির্মাণ নিয়ে পৌর মেয়রকে ওসির হুমকি

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯ | |
, টাঙ্গাইল :

নিচ ক্ষমতাবলে পৌরসভার একটি রাস্তা ও ড্রেনের কাজ বন্ধ করে দিয়েছেন ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ রাশিদুল ইসলাম। এমন অভিযোগ তুলে টাঙ্গাইলের ভূঞাপুর পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাসুদুল হক মাসুদ সাংবাদিক সম্মেলন করেছেন। 

সম্মেলনে তিনি দাবী করেন, ওসি রাশিদুল ইসলাম তার পুলিশ বাহিনী দিয়ে চলমান রাস্তার কাজ বন্ধ করে দিয়েছে। এতে স্থবির হয়ে পড়েছে পৌরসভার উন্নয়নমুলক কাজ। ফলে জনদুর্ভোগ বাড়ছে।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দুপুরে ভূঞাপুর পৌর মেয়রের কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।  এতে মেয়র মাসুদুল হক মাসুদ বলেন, ভূঞাপুর বাসস্ট্যান্ড ও ইবরাহীম খাঁ সরকারি কলেজ মোড়ে যানজট নিত্যদিনের ঘটনা। বৃষ্টি হলেই সৃষ্টি হয় জলাবদ্ধতা। যানজট ও জলাবদ্ধতা থেকে পৌরবাসীকে মুক্তি দিতে সকল নিয়ম মেনে ফসলান্দি মেধা বিকাশ থেকে ভূঞাপুর কেন্দ্রিয় জামে মসজিদ হয়ে ঘাটান্দি নতুন পাড়া পর্যন্ত ৪৪০ মিটার লম্বা সরু রাস্তাটি সম্প্রসারণ সেই সাথে ৬৩০ মিটার ড্রেন নির্মাণের টেন্ডার আহবান করা হয়। টেন্ডারের পর ঠিকাদার কাজ নিয়ে ৪০০ মিটার রাস্তা ও ড্রেনের কাজ শেষ করেছে। 

অন্যদিকে ওই রাস্তার ভূঞাপুর কেন্দ্রিয় জামে মসজিদের দক্ষিণ পাশের একটি জমির মালিক রাস্তা সম্প্রসারণে বাঁধা প্রদান করেন। পরে ওই মালিক হাইকোর্টে রাস্তা সম্প্রসারণের বিরুদ্ধে রীট পিটিশন করলে নিম্ন আদালতে যাওয়ার কথা বলে তা খারিজ করে দেন হাইকোর্টের বিচারক। পরে জমির মালিক টাঙ্গাইল জজকোর্ট আদালতে স্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে মামলা দায়ের করেন। বর্তমানে মামলাটি শুনানীর পর্যায়ে রয়েছে। 

মেয়র আরো বলেন, আদালত কাজ বন্ধের কোন আদেশ প্রদান করেননি। পরে ঠিকাদার পুনরায় রাস্তার কাজ করতে গেলে ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ রাশিদুল ইসলাম অজ্ঞাত কারণে তাতে বাঁধা প্রদান করেন। কাজ বন্ধ করে ওসি রাশিদুল অনেক মানুষের সামনে আমাকে ব্যক্তিগতভাবে আক্রমন করে কথা বলেন। এসময় ওসি বলেন,‘আগামী নির্বাচনে কিভাবে পৌরসভায় মেয়র নির্বাচিত হন তা দেখে নেব।’ একজন দায়িত্বশীল কর্মকর্তার এমন হুমকীতে আমার ভাবমুর্তি দারুনভাবে ক্ষুন্ন হয়েছে। রাজনৈতিক ও সামাজিকভাবে হেয় হয়েছি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মেয়র হিসেবে। পৌরসভায় রাস্তা সম্প্রসারণ ও ড্রেন নির্মাণ কাজ জনস্বার্থে করা হচ্ছে। 

ভূঞাপুর থানা অফিসার ইনচার্জ রাশিদুল ইসলাম বলেন, ‘রাস্তা নির্মাণের ব্যাপারে আগামী ১৫ জানুয়ারী পর্যন্ত নিম্ন আদালতের নিষেধাজ্ঞা রয়েছে। মামলা চলাকালে রাস্তার কাজ করার সুযোগ নেই। হুমকির বিষয়টি অস্বীকার করে ওসি বলেন, জনগন ভোট দিয়ে মেয়র নির্বাচিত করবেন। ভাল কাজ করলে জনগন ভোট দিবেন। এব্যাপারে আমার কোন ভুমিকা নেই।’

আপনার মন্তব্য লিখুন...

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি