০৯:১৩ এএম | টাঙ্গাইল, বুধবার, ১ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

উন্নয়ন কাজ ব্যাহত হওয়ার আশঙ্কা

উপজেলা চেয়ারম্যান-নির্বাহী কর্মকর্তার দ্বন্ধ চরমে

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | রোববার, ১ ডিসেম্বর ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের সখীপুরে উপজেলা পরিষদের মূলভবনে 'উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়' লেখা নিয়ে উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তার মধ্যে দ্বন্ধ চরমে পৌঁছেছে। এতে করে উপজেলা পরিষদের উন্নয়ন কাজ ব্যাহত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যানদের সঙ্গে কথা বলে জানা যায়, গত ১৪ নভেম্বর উপজেলা পরিষদের মাসিক উন্নয়ন ও সমন্বয় কমিটির সভায় পরিষদের মূল ভবনের সাইনবোর্ড নিয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুর রহমানের মধ্যে তর্কবিতর্ক শুরু হয়। এক পর্যায়ে সমন্বয় কমিটির সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান সভা থেকে তাঁর কক্ষে চলে যান।

এরপর থেকে দু’জনের মধ্যে দ্বন্ধ আরও প্রকট আকার ধারন করেছে। এর চারদিন পর উপজেলা পরিষদের মূলভবনে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়' লেখা সাইনবোর্ড সাঁটানো আইনের পরিপন্থি দাবি করে উপজেলা পরিষদের চেয়ারম্যান গত ১৯ নভেম্বর সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে একটিচিঠি দেন। ওই সাইনবোর্ড সাঁটানোর পক্ষে নির্বাহী কর্মকর্তার কোনো অনুমোদিত চিঠি আছে কিনা, থাকলে তা সাত কার্যদিবসের মধ্যে উপজেলা পরিষদের চেয়ারম্যানকে দেখাতে বলা হয়েছে।

এ ব্যাপারে সখীপুর উপজেলার একাধিক ইউপি চেয়ারম্যান নাম প্রকাশ না করার শর্তে বলেন, উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তার মধ্যে সৃষ্ট দ্বন্ধের কারণেই গত অক্টোবর মাসের মাসিক উন্নয়ন ও সমন্বয় কমিটির সভা হয়নি।

এদিকে অভিযোগ আছে, উপজেলা চেয়ারম্যান পরিষদের নির্ধারিত বেতনভোগী চালককে দিয়ে গাড়ি না চালানোর অভিযোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা উপজেলা চেয়ারম্যানের গাড়ির জ্বালানি দেওয়া বন্ধ করে দিয়েছেন। এতে করে ওই দুই জনের মধ্যে তিক্ততা দিনদিন বেড়েই চলেছে।

দীর্ঘদিন ধরেই সভা-অনুষ্ঠান ছাড়া দুজনের মুখ দেখাদেখি, কথাবার্তা ও ফোনালাপ বন্ধ রয়েছে। এতে করে সখীপুর উপজেলা পরিষদের উন্নয়ন কাজ ব্যাহত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

সখীপুর উপজেলার সরকারি দপ্তরের নাম প্রকাশ না করার শর্তে একাধিক কর্মকর্তা জানান, আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে গেলে উপজেলা চেয়ারম্যান বেজার হন, আবার চেয়ারম্যানের কার্যালয়ে গেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা বেজার হন। সব মিলে আমরা মহাবিপদে আছি। আমরা অতি দ্রুত তাঁদের মধ্যে এ দ্বন্ধ নিরসন চাই।

উপজেলা চেয়ারম্যানের সঙ্গে আপনার দূরত্ব বাড়ছে- এ প্রশ্নের জবাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আমিনুর রহমান মুঠোফোনে বলেন, এ দূরত্বের জন্য চেয়ারম্যানই দায়ী। আমার সঙ্গে তার কোন দ্বন্ধ নেই। আমি অনিয়ম কিছু করতে চাইনা বলেই আমার সঙ্গে অনেকের বনিবনা হচ্ছেনা।
এ প্রসঙ্গে উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু বলেন, ইউএনও সাহেব উপজেলা পরিষদের বিধিমালা ২০১০ এর ২০ নম্বর অনুচ্ছেদ  ভঙ্গ করে উপজেলা পরিষদের মূলভবন উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়' লিখে সাইনবোর্ড সাঁটিয়েছেন। ওনি মনে করেন আমি ওনার অধীনস্থ কর্মকর্তা।

তিনি আরও বলেন-সাতদিন পার হলেও উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয় আমার চিঠির কোনো জবাব দেননি। কৈফিয়ত চেয়ে শিগগিরই তাকে আরেক টিচিঠি দেওয়া হবে।

আপনার মন্তব্য লিখুন...

গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে আগুন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি