০৪:১৭ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ধনবাড়ীতে গুজব সৃষ্টি করে লবণের কৃত্রিম সংকটের চেষ্টা

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের ধনবাড়ীতে সকাল থেকেই শুরু হয়েছে লবণ কেনার প্রতিযোগিতা।  ক্রেতারা দাম বাড়ার গুজবে কেউ দুই-তিন কেজি কেউবা পাঁচ কেজি পর্যন্ত লবণ কিনে নিয়ে বাড়ি যাচ্ছে।  লবণ কেনাকে কেন্দ্র করে ধনবাড়ী লবণ হাটির  বিভিন্ন দোকানগুলোতে চলছে উপছে পড়া ভীড়।

সরেজমিনে গিয়ে বেশ কিছু ক্রেতার সাথে কথা বলে জানা যায়, আমরা শুনেছি দেশে লবণের সংকট হবে তাই ঝুঁকি না নিয়ে এক মাসের জন্য লবণ কিনে রাখছি।  এ দিকে টাঙ্গাইলের পুরো জেলাজুড়ে চলছে লবণ সংকটের গুজব।

মঙ্গলবার সকাল থেকে হঠাৎ লবণের দাম বাড়বে বলে এরকম গুজব ছড়িয়ে পড়ে ধনবাড়ীর বিভিন্ন বাজারগুলোতে। এ খবর শুনে উপজেলার বিভিন্ন গ্রাম থেকে লোকজন এসে ভীড় জমায় লবণের দোকানগুলোতে। এই সুযোগে পেঁয়াজের মতো দাম বাড়িয়ে ক্রেতাদের নিকট থেকে বেশি লাভের চেষ্টা করে দোকানিরা।

ধনবাড়ী বাজারের মসলা ও লবণ ব্যবসায়ী মো. মুকুল হোসেন ও আ. সোবহান জানান, সকাল থেকেই আমার দোকানে লবণ কেনার জন্য ক্রেতারা ভীড় জমাচ্ছে। বিগত কয়েক মাসেও আমি এতো লবণ বিক্রি করতে পারিনি যা একদিনে বিক্রি করে পেরেছি। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি লবণ আগের দামেই বিক্রি করছি এবং বেশি দামের বিষয়টি সম্পূর্ণ গুজব।

ব্যবসায়ী বিমল চন্দ্র সরকার বলেন, গত কয়েকদিন ধরে সারাদেশে পরিবহণ  ধর্মঘটের কারণে এ গুবজ ছড়াচ্ছে। তাই সবাই মনে করছে লবণের সংকট পড়েছে। কিন্তু আসলে তা নয়।

উপজেলার উত্তর মিয়া পাড়া গ্রামের  লবণ কিনতে আসা রোসকানা খাতুন লাকী  বলেন, পরিবহন ধর্মঘট চলার কারণে সবাই মনে করছে লবণের দাম বাড়তে। কিন্ত এটা গুবজ ছড়াচ্ছে।  লবণের কোন দাম বাড়েনি। আগের দামই রয়েছে।

ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকা বলেন, লবণ সংকেটর বিষয়টি সম্পূর্ণ একটি গুজব।  কোন ব্যবসায়ী লবণ সিন্ডিকেটের সাথে জড়িত থাকলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি