০৯:৪৩ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

অবৈধ বালু উত্তোলনের প্রতিবাদে মহাসড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ৪ নভেম্বর ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার যমুনা ও ধলেশ্বরী নদী থেকে প্রভাবশালী মহলের অবৈধ বালু উত্তোলনের প্রতিবাদে ঢাকা-বঙ্গবন্ধুসেতু মহাসড়ক প্রায় একঘন্টা অবরোধ করে রাখেন স্থানীয়রা। 

সোমবার সকালে বঙ্গবন্ধুসেতু মহাসড়কের জোকারচর বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে।  

মহাসড়ক অবরোধের ফলে মহাসড়কের দুইপাশে প্রায় ৩০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। 

পরে পুলিশ ও প্রশাসনের  আশ্বাসে একঘন্টা মহাসড়ক বন্ধ থাকার পর দুপুর ১২টার দিকে অবরোধ প্রত্যাহার করে নেন এলাকাবাসী ।

স্থানীয়রা জানান, রাজনৈতিক ছত্রছায়ায় দীর্ঘদিন ধরে একটি প্রভাবশালী মহল অবৈধভাবে যমুনা ও ধলেশ্বরী নদী থেকে বালু উত্তোলন করে আসছে। এতে প্রতিবছরি ওই এলাকার শতশত বসতভিটা, রাস্তাঘাট ও ফসলী জমি নদীগর্ভে বিলীন যাচ্ছে। 

চলতি বছরেও ভাঙনে ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে।  

রবিবার আবার বালু উত্তলনের জন্য ধলেশ্বরী নদীতে ড্রেজার বসিয়ে বালু উত্তোলনের চেষ্টা করলে বাধা দেন এলাকাবাসী। 

এ ঘটনার জের ধরে রাতেই জোকারচর এলাকার চান্দু সরকারের ছেলে মাসুদ রানাকে আটক কালিহাতী থানা পুলিশ। 

সকালে মাসুদকে আটকের খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ হয় স্থানীয়রা। 

পরে স্থানীয়রা ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের কালিহাতীর জোকারচর এলাকায় মহাসড়ক অবরোধ করে মাসুদ রানাকে মুক্তি ও অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে বিক্ষোভ করেন ।
 
পরে কালিহাতী উপজেলার প্রশাসনের সহকারি কমিশনার ভূমি শাহরিয়ার রহমান ঘটনাস্থলে প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়ার আশ্বাস দিলে অবরোধ তুলে নেন এলাকাবাসী।

এবিষয়ে সহকারি কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, গ্রামবাসীর দাবীর বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন।

এদিকে আটক মাসুদ রানাকে দুপুরে আদালতে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন কালিহাতী থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত ) নজরুল ইসলাম।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি