০৬:০০ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ৩ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

সড়কের মাঝে গর্ত, দূর্ঘটনার আশঙ্কা

মাসুদ রানা, নাগরপুর | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ২৭ জুলাই ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের নাগরপুর উপজেলার নাগরপুর- মির্জাপুরভায়া মোকনা সড়কে গর্তের সৃষ্টিহ ওয়ায় বড় ধরনের দূর্ঘটনার আশঙ্কা করছে এলাকাবাসী।

এছাড়া এই সড়কের ধলেশ্বরী নদীর উপর নির্মিত শেখ হাসিনা সেতুর মাঝখানে ব্রিজের উপরিভাগে রট ঢালাই উঠে গর্তের সৃষ্টি হলেও কর্তৃপক্ষের এখন পর্যন্ত টনকনড়েনি। 

গুরুত্বপূর্ণ রাস্তাটি নির্মানের ফলে ঢাকার সাথে নাগরপুরের যোগাযোগ অনেক সহজ হয়েছে, কমেছে দূরত্ব ও খরচ। কিন্তু নির্মানের পর থেকে রাস্তাটি রমামুদন গর ইউনিয়নের গলাকা টাব্রিজ সংলগ্ন ও পংবা ইজোড়া বাজার সংলগ্ন রাস্তায় ভাঙ্গন ও ফাটল দেখা দিলে প্রতিবার কর্তৃপক্ষ জোড়া তালি দিয়ে তা মেরামত করে। কিন্তু এবার পংবাই জোড়া বাজার সংলগ্ন রাস্তার মাঝখানে বড় গর্তের সৃষ্টি হয়ে রাস্তায় ফাটল দেখা দিয়েছে। এতে যেকোন সময় বড় ধরনের দূর্ঘটনার আশঙ্কা করছেন এলাকাবাসী। এ রাস্তা দিয়ে নিয়মিত চলাচল কারী শিক্ষক আবিদুর রহমান জানান, রাস্তার এই অংশে গত বছর বৃষ্টির সময় ও গর্তের সৃষ্টি হয়েছিল তখন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ স্থায়ীভাবে মেরামত না করে জোড়া তালি দিয়ে মেরামত করেছিল বলেই আজ রাস্তার এ অবস্থা। পোষ্ট কামারী গ্রামের রফিক মিয়া বলেন রাস্তার দুইপাশ থেকে বন্যার পানি চলে গেলে রাস্তা ধসে পড়ে যোগাযোগ বন্ধ হয়ে যেতে পারে। সরেজমিনে রাস্তার ভাঙ্গা অংশে গেলে দেখা যায় ঝুকি নিয়ে বাস, মালবাহী ট্রাক, অটোরিক্সা ও সিএনজি চলাচল করছে। দ্রুত গর্ত মেরামত না করলে যেকোন সময় দূর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে বলে বাস চালক আজাহার জানান।

অতি গুরত্বপূর্ণ এ সড়ক ও শেখ হাসিনা সেতুটি স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তর নির্মান করলেও সদ্যতা সড়ক ও জনপথ বিভাগ আত্তীকরণ করেছে। আর এজন্যই রাস্তা ও সেতু সংস্কারে বিলম্ব হচ্ছে বলে এলাকাবাসী জানান।

বিষয়টি নিয়ে সড়ক ও জনপথ বিভাগের জেলা অফিসের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে দায়িত্বশীল কাউকে পাওয়া যায়নি। তবে একটি সূত্র জানায় রাস্তার যে সকল স্থানে রেইন কাট রয়েছে বন্যার পর সে সকল রাস্তা মেরামত করা হবে।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি