০৮:০১ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

গৃহবধূকে হত্যার অভিযোগ

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ২৬ মে ২০১৬ | | ২৫৯
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের বাসাইলে শিমু সরকার (২৬) নামের এক গৃহবধূকে হত্যা করে লাশ ঝুলিয়ে রাখার অভিযোগ উঠেছে। গত ১৯ মে দুপুরে বাসাইল উপজেলার বন্দেকুমারজানী গ্রামে এ ঘটনাটি ঘটে। ঘটনার দিনে বিকেলে নিহতের মা বাদী হয়ে স্বামী, শ্বাশুরী, ভাশুরসহ ১০ জনের বিরুদ্ধে বাসাইল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

নিহত শিমুর মার অভিযোগ যৌতুকের টাকা না পেয়ে শিমুকে হত্যা করা হয়েছে। নিহত শিমুর স্বামী, শ্বাশুরী, ভাশুরসহ কয়েকজন তাকে হত্যা করে ঘড়ে লাশ ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার চেষ্টা করছেন। ঘটনার প্রায় এক সপ্তাহ পেড়িয়ে গেলেও জড়িতরা গ্রেফতার না হওয়ায় শঙ্কায় রয়েছে নিহতের পরিবার।

নিহত শিমুর পরিবার ও স্থানীয়দের সূত্রে জানা যায়, বাসাইল পূর্বপাড়ার মৃত অঞ্চল সরকারের মেয়ে শিমু সরকারের সাথে একই উপজেলার বন্দেকুমারজানী গ্রামের ফটিক মন্ডলের ছেলে রতন সরকারের বিয়ে হয়। বিয়ের প্রায় ৩ বছর পর থেকেই যৌতুকের দাবীতে শিমুকে মারধর করত স্বামী, শ্বাশুরী ও তার ভাশুররা। গত এক বছর আগেও রতন সরকার যৌতুক হিসেবে ৫০ হাজার টাকা দাবী করেন। শিমু নিরীহ পরিবারের হওয়ায় যৌতুকের এই টাকা যোগার করতে পারেনি। এরপর থেকে দিন দিন নির্যাতনের হার আরও বেড়ে যায়। এ নিয়ে দু’পক্ষের মাতাব্বররা দফায় দফায় মিমাংসার জন্য গ্রাম্য সালিশে বসেন। এতেও কোন কুলকিনারা হয়নি। সর্বশেষ গত ১৮ মে রাতে বিষয়টি মিমাংসার জন্য দু’দিনের ভার নেন স্থানীয় মাতাব্বররা। দু’দিন পাড় হতে না হতেই ওই দিন রাতেই শিমুর এই রহস্যজনক মৃত্যু। এ ঘটনায় ১৯ মে নিহতের মা বাদী হয়ে ১০জন আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার এক সপ্তাহ পেরুলেও পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। এ ঘটনায় পুলিশের ভূমিকা রহস্যজনক বলে অভিযোগ তাদের।

এ প্রসঙ্গে শিমুর মা কাঞ্চন রাণী সরকার বলেন, গত ১৮ মে দুপুরে শিমুর শ্বশুরবাড়ী গেলে শিমুর শ্বশুরবাড়ীর লোকজনে আমাকে ও শিমুকে মারধর করে। পরে শিমুর ডাকচিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এসে আমাদের উদ্ধার করে। প্রতিবেশীদের পরামর্শে পরে আমি শিমুকে তার শ্বশুরবাড়ী রেখে আসি। পরের দিন ১৯ মে দুপুরে মিমুর স্বামীরবাড়ী থেকে ফোন করে জানানো হয় শিমু ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে। আমরা দ্রুত ঐ বাড়ীতে গিয়ে দেখি শিমুকে মেরে তার লাশ ঘরের ধন্নার সাথে ঝুলিয়ে রাখা হয়েছে। সংবাদ দিয়ে শিমুর স্বামীর বাড়ীর লোকজন বাড়ীতে ছিলেন না।
তিনি আরও বলেন, শিমুর স্বামী, শ্বাশুরী, ভাশুরসহ কয়েকজনে শিমুকে পরিকল্পিতভাবে হত্যার পর লাশ ঝুলিয়ে রাখে।

ঘটনাটি নিয়ে কথা হয় বাসাইল পূর্বপাড়ার স্থানীয় সাবেক মেম্বার ছানোয়ার রহমান মাখনের সাথে, তিনি জানান দীর্ঘদিন যাবৎ শিমু সরকারের স্বামীর বাড়ীর লোকজন যৌতুকের দাবীতে তাকে মারধর করত। কিছুদিন আগেও শিমুর স্বামী যৌতুক হিসেবে ৫০ হাজার টাকা দাবী করে। মেয়েটির পরিবার নিরীহ থাকায় এত টাকা যোগার করতে পারেনি। এ ঘটনায় বাসাইল পৌর মেয়রকে নিয়ে দফায় দফায় দু’পক্ষের লোকজনে গ্রাম্য সালিশের তারিখ দিলেও শিমুর শ্বশুরবাড়ীর কোন লোকজন সালিশে উপস্থিত হননি।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা ও বাসাইল থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ আমিনুল ইসলাম জানান, এ ঘটনায় শিমু সরকারের মা কাঞ্চন রাণী সরকার বাদী হয়ে বাসাইল থানায় ১০জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেছেন। আসামীদের গ্রেফতারের জোর চেষ্টা চলছে।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  হিটস্ট্রোকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, নির মওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার ট

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি