১১:৫৯ পিএম | টাঙ্গাইল, শনিবার, ৪ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

মনোনয়ন বঞ্চিত হয়েও হাজারো মানুষের ভালোবাসায় সিক্ত হলেন ছানোয়ার এমপি

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ২৯ নভেম্বর ২০২৩ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইল- ৫ (সদর) আসনে টানা দুইবারের নির্বাচিত সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ছানোয়ার হোসেন মনোনয়ন বঞ্চিত হয়েও হাজারো মানুষের ভালোবাসায় সিক্ত হলেন। বুধবার দুপুরে সে ঢাকা থেকে টাঙ্গাইল পৌঁছালে হাজার হাজার মানুষ তাকে স্বাগত জানান। মির্জাপুরের নাটিয়াপাড়া থেকে কয়েক হাজার মানুষ মোটরসাইকেল নিয়ে তার গাড়ি বহরে যুক্ত হন। পরে শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে সমবেত জনতার উদ্দেশ্য বক্তব্য রাখেন তিনি।

টাঙ্গাইল সদর আসনে ২০১৪ সালে ছানোয়ার হোসেন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পান। পরে জাতীয় পার্টির টাঙ্গাইল জেলা শাখার সভাপতি আব্দুস ছালাম চাকলাদারকে জোট থেকে মনোনয়ন দেওয়া হয়। পরবর্তীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের নির্দেশে তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলে ছানোয়ার হোসেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে বিপুল ভোটে বিজয়ী হন। ২০১৮ সালে সংসদ নির্বাচনেও ছানোয়ার হোসেন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পান। জেলা জাতীয় পার্টির সভাপতি পীরজাদা শফিউল্লাহ আল মুনিরকে জাতীয় পার্টি থেকে সংসদ সদস্য পদে মনোনয়ন দেওয়া হয়। আওয়ামী লীগ জাতীয় পার্টি জোটভুক্ত হয়ে নির্বাচন করলে সেই জোটর প্রার্থী হন  পীরজাদা শফিউল্লাহ আল মুনির। ওই সময়  আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ছানোয়ার হোসেনকে প্রত্যাহার করা না হলে দুজনেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। পীরজাদা পীরজাদা শফিউল্লাহ আল মুনিরকে হারিয়ে বিপুল ভোটে জয়লাভ করেন ছানোয়ার হোসেন।  

তিনি গত ১০ বছরে এলাকায় ব্যাপক উন্নয়ন করেছেন। এলাকার আওয়ামী লীগসহ জনসাধারণের সাথে রয়েঝে তার নিবিঢ় সম্পর্ক। সবারই ধারণা ছিল তিনিই মনোনয়ন পাবেন। মনোনয়ন বঞ্চিত হওয়ার খবর শুনেই গত দুইদিন ধরে শত শত মানুষ তার শহরের দিঘুলিয়ার তৃণমূল ভবনে জড়ো হন। বুধবার তার শহরে আগমনের খবর শুনে হাজার হাজার মানুষ শহীদ স্মৃতি পৌর উদ্যানে এসে ভীর করতে থাকেন। কয়েক হাজার মোটরসাইকেল শোভাযাত্রা করে তাকে পৌর উদ্যানে নিয়ে আসেন। সেখানে দলীয় কর্মী জনতার উদ্দেশ্যে বক্তব্য রাখেন ছানোয়ার হোসেন। তিনি বলেন, গত দুটি নির্বাচনে নানা প্রতিকুলতার মধ্যেও এলাকার মানুষ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছে। সাধারণ মানুষ আমাকে ভালোবাসে। গত ১০ বছরে যে উন্নয়ন করেছি হাজার হাজার মানুষ আজ তার ভালোবাসা দেখিয়েছে। আজ আমি জনগণের ভালোবাসায় অভিভূত। বিগত দিনেও আপনারা যেমন আমার সাথে ছিলেন এখনও থাকবেন বলে প্রত্যাশা করি। তখন হাত উঠিয়ে হাজার হাজার মানুষ তাকে সমর্থন দেন।

এই আসনে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন পেয়েছেন কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও জেলা আওয়ামী লীগের সদস্য এডভোকেট মামুনুর রশিদ মামুন। এছাড়াও কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকীর ছোট ভাই মুরাদ সিদ্দিকী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও টাঙ্গাইল পৌরসভার সাবেক মেয়র জামিলুর রহমান মিরন স্বতন্ত্র প্রার্থী হয়ে  নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানা গেছে।  

আপনার মন্তব্য লিখুন...

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি