০৬:৪১ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ৩ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

টাঙ্গাইলে ডেঙ্গু প্রতিরোধ ও পরিষ্কার পরিচ্ছন্নতা সপ্তাহ শুরু

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | রোববার, ২৯ অক্টোবর ২০২৩ | |
, টাঙ্গাইল :

‘নিজ আঙিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’এই স্লোগান নিয়ে টাঙ্গাইলে ডেঙ্গু প্রতিরোধে ও পরিষ্কার পরিচ্ছন্নতা সপ্তাহ শুরু হয়েছে। এ উপলক্ষে রোববার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক কায়ছারুল ইসলাম।

জেলা প্রশাসক কার্যালয় সূত্র জানায়, ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশার বংশ বিস্তার রোধে প্রজনন স্থান নষ্ট করার জন্য সচেতনতা তৈরির লক্ষে রোববার থেকে আগামী ৪ নভেম্বর পর্যন্ত সপ্তাহব্যাপী কার্যক্রম চলবে। পরিচ্ছন্নতা অভিযানে শহরের হটস্পটে এডিস মশা এবং মশার প্রজনন স্থানগুলোতে শনাক্ত ও নির্মূলসহ ঘরবাড়ি ও প্রতিষ্ঠান পরিদর্শন করে সকলকে সচেতন করা হবে। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ করা হবে।

এ বিষয়ে জেলা প্রশাসক কায়ছারুল ইসলাম জানান, ডেঙ্গু প্রতিরোধে শহরের ১৪টি স্থান চিহ্নিত করা হয়েছে। এ সব স্থানে একজন করে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হবে। প্রথম পর্যায়ে সবাইকে সচেতন করা হবে। এরপর যদি কোন প্রতিষ্ঠান অপরিষ্কার থাকে তাহলে ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এরই ধারাবাহিকতায় দুপুরে টাঙ্গাইলে ২৫০শর্য্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল ও শেখ হাসিনা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে জেলা প্রশাসন এই পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়েছে। অভিযান পরিচালনা করেন সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আবুবকর সরকার।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপপরিচালক শামীম আরা রিনি, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো, আবুবকর সরকার,টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন...

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি