০১:৪৯ এএম | টাঙ্গাইল, রোববার, ৫ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

মির্জাপুরে ব্যবসায়ী ছিনতাইয়ে জড়িত র‌্যাবের পরিচয়দাতা দুই সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ২৯ আগস্ট ২০২৩ | |
, টাঙ্গাইল :

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুরে র‌্যাবের পরিচয়দাতা ছিনতাইকারী চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (২৯ আগস্ট) ভোরে সাতক্ষীরা ও গত বৃহস্পতিবার (২৪ আগস্ট) ময়মনসিংহ থেকে ছিনতাইকারী চক্রের ওই দুইজনকে গ্রেফতার করা হয়। এর আগে গত ২২ আগস্ট দুপুরে মির্জাপুর উপজেলার শুভল্লা থেকে যাত্রীবাহী বিনিময় পরিবহনের একটি বাস থেকে এক ব্যবসায়ীকে আটক করে র‌্যাব পরিচয়দাতা ওই চক্রের তিন ছিনতাইকারী। এরপর ওই ব্যবসায়ীর কাছ থেকে প্রায় সাড়ে ১৯ লাখ টাকা ছিনতাই করে তারা। 

মঙ্গলবার (২৯ আগস্ট) দুপুরে টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার তার সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। 

গ্রেফতারকৃতরা হলেন- ময়মনসিংহ জেলার কতোয়ালী থানার নারায়নপুর গ্রামের আইয়ুব আলীর ছেলে সফর উদ্দিন ইসলাম মুন্না ও কুমিল্লা জেলার হোমনা থানার দরিগাও গ্রামের মোশারফ হোসেনের ছেলে শামীম আহমেদ সবুজ। 

জানা যায়, গত ২২ আগস্ট ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে মির্জাপুর উপজেলার শুভল্যা মসজিদের সামনে দুপুরে প্রাইভেটকারে চারজন অজ্ঞাতনামা ব্যক্তি বিনিময় পরিবহনের বাসের গতিরোধ করে। র‌্যাবের কটি পরিহিত ৩ জন ছিনতাইকারী বাসের ভেতর উঠে র‌্যাব পরিচয় দিয়ে হেলাল মোল্লা নামের এক ব্যবসায়ীকে বাস থেকে নামিয়ে গামছা দিয়ে চোঁখ বেধে হাতে হ্যান্ডকাফ লাগিয়ে তাদের  প্রাইভেটকারে তুলে নেয়। এরপর বেদম মারপিট করাসহ হত্যার হুমকি দেয়। এ সময় তার কাছে থাকা ১৯ লাখ ১৯ হাজার ২০০ টাকা ও  দুইটি মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে তাকে জামুর্কী ফ্লাইওভার ব্রীজের উত্তরে ডুবাইল কবরস্থানের পাশে নামিয়ে দেয়। এ ঘটনায় তিনি ২৩ আগস্ট মির্জাপুর থানায় মামলা দায়ের করেন। পুলিশ ২৪ আগস্ট ময়মনসিংহ থেকে মুন্নাকে আটক করে তিনদিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (২৯ আগস্ট) সকালে সাতক্ষীরার দেবহাটা থেকে সবুজকে আটক করা হয়। দুপুরে তাকে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার। 

গ্রেফতারকৃত আসামী শামীম আহমেদ সবুজের কাছ থেকে ছিনতাইকাজে ব্যবহৃত ১টি প্রাইভেটকার, ১টি কালো ক্যাপ, ১টি কালো চশমা, ১টি বাঁশের লাঠি, ২টি গামছা, ছিনতাইকৃত ১ লাখ টাকা, ছিনতাইকৃত টাকা দিয়ে নতুন কেনা ১ টি সুজুকি জিক্সার মোটরসাইকেল, ১ টি সিম্ফোনি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

এ বিষয়ে টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, গ্রেফতারকৃত আসামীরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেদেরকে র‌্যাব সদস্য পরিচয়দাতা ও ছিনতাইয়ের বিষয়ে নিজের দোষ স্বীকার করেছেন। ছিনতাইকৃত বাকি টাকা অন্যান্য সদস্যরা ভাগ করে নেয়। আসামীদের ব্যাপক ও নিবিড় জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে। র‌্যাব পরিচয়ে ছিনতাই এর সাথে জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতারের জন্য পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

আপনার মন্তব্য লিখুন...

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি