০২:৩৭ পিএম | টাঙ্গাইল, শনিবার, ৪ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বাড়তি ভাড়ার অভিযোগ

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে বেড়েছে গণপরিবহন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ১১ আগস্ট ২০২১ | |
, টাঙ্গাইল :

ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কে অবাধে চলাচল করছে গণপরিবহন। তবে এ গণপরিবহনে বাড়তি ভাড়া নেয়া অভিযোগ তুলেছেন যাত্রীরা। সড়কের তারাকান্দি থেকে ঢাকাগামী অমিতি ক্লাসিক পরিবহনের যাত্রী এমন অভিযোগ তোলেন। যাত্রীদের অভিযোগ ১০০টাকা বাড়তি নেয়ার অভিযোগ করলেও পরিবহনের সহকারি ৪০টাকা বেশি নেয়ার কথা স্বীকার করেছেন। 

বুধবার (১১আগস্ট) বেলা সোয়া ১২টায় বিধিনিষেধ শিথিলের প্রথমদিন এমন তথ্য পাওয়া গেছে মহাসড়কে তারুটিয়ায় এলাকায় বিকল হওয়া তারাকান্দি থেকে ঢাকাগামী অমিতি ক্লাসিক পরিবহনের বিরুদ্ধে।

এ পরিবহনের ঢাকাগামী যাত্রী গিয়াস বলেন, আগে তারাকান্দি থেকে ঢাকার ভাড়া ছিল ১৮০-২০০টাকা। আজ সেখানে ভাড়া নেয়া  হচ্ছে ৩০০টাকা। বাড়তি ভাড়া কেন নেয়া হচ্ছে সে ব্যাপারে কিছুই বলছেনা বাসের স্টাফরা।
    
ওই গাড়ীর অপর যাত্রী ও রহিম স্টীল ফ্যাক্টরীতে কর্মরত হোসাইন খান বলেন, ঈদের ছুটি শেষ হলেও বিধিনিষেধের কারণে তিনি বাড়িতে ছিলেন। আজ বিধিনিষেধ শিথিল হওয়ার কারণে তিনি কর্মস্থলে ফিরে যাচ্ছেন। তবে বাসের ভাড়া বাড়তি নেয়া হচ্ছে। আগে ২০০টাকা ভাড়া ছিল আর আজকে নেয়া হয়েছে ৩০০টাকা।

৪০টাকা বেশি ভাড়া নেয়া কথা স্বীকার করেছেন তারাকান্দি থেকে ঢাকাগামী অমিতি ক্লাসিক বাসের সহকারি আব্দুল মজিদ। তিনি বলেন, ১০ আগস্ট টিকিট বিক্রি করা হয়েছে বলেই ভাড়া বেশি নেয়া হয়েছে। সরকারিভাবে আগের ভাড়া নেয়া কথা বলা হলেও বাড়তি ভাড়া নেয়াটা ঠিক হয়নি বলে স্বীকার করেছেন।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত বলেন, মহাসড়কে গণপরিবহনের সংখ্যা তুলনামূলক ভাবে বাড়েনি। স্বাভাবিক গতিতেই মহাসড়কে যান চলাচল করছে। এছাড়াও বিধিনিষেধ শিথিলের প্রথমদিন মহাসড়কের কোথাও যানজট বা ধরিগতি সৃষ্টি হয়নি বলেও জানান তিনি।

এ বিষয়ে টাঙ্গাইল বাস মিনিবাস মালিক সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া বড়মনি বলেন, সরকারি নির্দেশনা মেনে আজ থেকে টাঙ্গাইল বাসস্ট্যান্ড থেকে অর্ধেকবাস চলাচল শুরু করছে। চলাচলরত বাসগুলোতে সিট অনুযায়ি যাত্রী আর আগের ভাড়া নেয়া হচ্ছে। এছাড়াও কোন বাসে বাড়তি ভাড়া নেয়ার অভিযোগ পেলেই সেই গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

আপনার মন্তব্য লিখুন...

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি