১০:৫০ পিএম | টাঙ্গাইল, শনিবার, ১৮ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

৩ দফা দাবিতে জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষকদের মানবন্ধন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ৮ ডিসেম্বর ২০২০ | |
, টাঙ্গাইল :

তিন দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোট টাঙ্গাইল জেলা শাখা। 

মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। 

এতে বক্তব্য রাখেন জেলা শাখার সভাপতি মীর মসিউল করিম, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, উপদেষ্টা নুরুল ইসলাম, সহ-সভাপতি মো. ফজলুল করিম, মো. ইব্রাহিম খলিল, মহিলা বিষয়ক সম্পাদক আলেয়া রহমান, সাংগঠনিক সম্পাদক মো. মোনজুরুল ইসলাম, দপ্তর সম্পাদক আ. সামাদ, কার্যকরী সদস্য মাহবুবুর রহমান সিদ্দিকী মিন্টু, আব্দুল জলিল আকন্দ প্রমুখ।

বক্তারা বলেন, প্রাথমিক শিক্ষার গুরত্ব অনুধাবন করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধবিদ্ধস্থ দেশের দূর্বল অর্থনৈতিক অবস্থার মধ্যেও ১৯৭৩ উন্নয়ন এবং সমৃদ্ধির লক্ষ্যে ৩৬ হাজার  ১৬৫ টি বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের চাকুরী জাতীয়করণ করেছিলেন। পরবর্তীতে বর্তমান প্রধানমন্ত্রী ২০১৩ সালের ৯ জানুয়ারি ২৬ হাজার ১৯৩ টি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করে শিক্ষকদের সকল প্রাপ্ততা নিশ্চিত করেন। কিন্তু একটি মহল প্রধানমন্ত্রী নির্দেশ ও রাষ্ট্রপতির আদেশ অমান্য করে টাইমস্কেল ও অন্যান্য সুবিধা কর্তন করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন। শিক্ষকদের সকল প্রাপ্যতা বহাল রাখার জোড় দাবি জানান। অন্যথায় কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন শিক্ষক নেতারা। 

আপনার মন্তব্য লিখুন...

ওয়ালটনের নন স্টপ মিলিয়নিয়ার অফার উপলক্ষে র‌্যালী ভূঞাপুরে ট্রাকের ধাক্কায় কলেজ ছাত্র নিহত  কালিহাতীতে বজ্রপাতে দুই ভাই নিহত ভূঞাপুরে হেলিকপ্টার প্রতিকের কর্মীসমর্থকের উপর হামলার অ দুধ দিয়ে গোসল করে ঘরে উঠলেন নাবিক সাব্বির কারিগরি শিক্ষা বোর্ড সারাদেশে দ্বিতীয় টাঙ্গাইলের জুথী  ‘ফসলের নিবিড়তা ও উৎপাদন বাড়াতে কাজ করা হচ্ছে’ গোপালপুরে স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যু, স্বামী আটক  টাঙ্গাইলে তিনদিন ব্যাপী বিজ্ঞান মেলা সমাপ্ত উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ায় বিএনপির নেতা-নেত্রী বহ গোপালপুরে জিপিএ ৫ পেয়ে চমকে দিলো জমজ দুই ভাই মির্জাপুরে সাপের কামড়ে ২ গৃহবধুর মৃত্যু টাঙ্গাইলে ৪৮তম ঐতিহাসিক ফারাক্কা লংমার্চ দিবস পালিত নাগরপুরে হেভিওয়েট প্রার্থী না থাকায় জমেনি উপজেলা নির্বা পৌলী নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় ৩ জনকে কারাদণ্ড

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি