০৮:০১ পিএম | টাঙ্গাইল, শনিবার, ৪ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ভূঞাপুরে ঘের তৈরি করে মাছ শিকার, উচ্ছেদ করলো ম্যাজিস্ট্রেট

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ৭ নভেম্বর ২০২০ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের ভূঞাপুরে যমুনা নদীর মাঝখানের বিভিন্ন পয়েন্টে নেট জাল দিয়ে বেড়িকেট সৃষ্টি করে অবৈধভাবে মাছ শিকারের ঘের উচ্ছেদ করেছে প্রশাসন। 

শনিবার (৭ নভেম্বর) দুপুরে উপজেলার অর্জুনা ও গাবসারা ইউনিয়নের যমুনা নদীর কয়েকটি পয়েন্টে তৈরি করা মাছের ঘের ভেঙে দিয়েছে সহকারি কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসলাম হোসাইন। 

জানা গেছে, যমুনা নদীতে পানি কমতে শুরু করায় বিভিন্ন জায়গায় চর জেগে উঠেছে। এতে যমুনা নদী প্রবাহ বন্ধ হয়ে যাওয়ায় নদীতে বিশাল বিশাল দীঘির মত সৃষ্টি হয়েছে। ফলে ওই পয়েন্টগুলোতে মৌসুমী মাছ ব্যবসায়ীরা আধার (মাছের খাবার) ছিটিয়ে সেখানে মাছ আটকিয়ে রেখে কারেন্ট জাল ও নেট জাল দিয়ে ঘের তৈরি করেছে। আটকে পড়া মাছগুলো ঘের থেকে বের হওয়ার সময় লাফিয়ে লাফিয়ে জালে ধরা পড়ছে। নদীর বিভিন্ন ধরনের মাছ শিকার করে মৌসুমী ব্যবসায়ীরা সেগুলো স্থানীয় বাজারে বিক্রি করছে। 

পরে খবর পেয়ে উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) মো. আসলাম হোসাইন অভিযানে গিয়ে কয়েকটি মাছের ঘেরে আটকা পড়া মাছগুলো নদীতে প্রবেশ করতে নেট জাল কেটে ও ভেঙে দেয়। এসময় অসাধু মৌসুমী মাছ ব্যবসায়ীরা পালিয়ে যায়। এতে কয়েক হাজার মিটার কারেন্ট জাল ও নেট হাজার ধ্বংস করা হয়। 

উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসলাম হোসাইন বলেন, যমুনা নদীতে পানি কমতে থাকায় অসাধু মাছ ব্যবসায়ীরা নদীর বিভিন্ন অংশে নেট জাল ও কারেন্ট জাল দিয়ে ঘের তৈরি করে মাছ শিকার করছে। পরে উদ্ধার অভিযানে গিয়ে সেগুলো কেটে ও ভেঙে দেয়া হয়েছে। যমুনা নদীতে নেট জাল বা অন্যকিছু দিয়ে ঘের তৈরি অপরাধ।

আপনার মন্তব্য লিখুন...

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি