০৪:৩৮ এএম | টাঙ্গাইল, রোববার, ৫ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

কালিহাতীতে সরকারি রাস্তার দখল করে ঘর তৈরির অভিযোগ

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | রোববার, ২৮ জুন ২০২০ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বাংড়া ইউনিয়নের বিলপালিমার একটি সরকারি রাস্তা দখল করে দোকান ঘর তৈরির করার অভিযোগ উঠেছে।

এ বিষয়ে বিলপালিমা এলাকাবাসীর পক্ষে উপজেলা নির্বাহী অফিসার শামীম আরা নিপা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই গ্রামের সোহেল রানা নামক এক ব্যক্তি।

লিখিত অভিযোগের ভিত্তিতে জানা যায়, বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব হাছান ইমাম খান সোহেল হাজারী উপজেলা পরিষদের চেয়ারম্যান থাকা অবস্থায় উপজেলার বাংড়া ইউনিয়নের বিলপালিমা ব্রীজপাড় হতে পালবাড়ী পর্যন্ত ৬০-৭০ টি পরিবারের জন্য একটি কাঁচা রাস্তা নির্মাণ করে দেন।

চলাচলের একমাত্র রাস্তা ওই পরিবারগুলোর। বর্তমানে ২০১৯-২০২০ অর্থবছরে রাস্তাটিতে ইটের সলিংয়ের কাজ চলমান। এমতাবস্থায় কিছু ব্যক্তি ওই রাস্তা দখল করে রাস্তার সম্মুখে দোকান ঘর তৈরি করে রাস্তার মাঝখানে বেড়া দিয়ে সরকারি রাস্তা দখল করে রেখেছে। এদিকে পালপাড়া হিন্দু সম্প্রদায়ের লোকজনসহ এ বিষয়ে স্থানীয়রা প্রতিবাদ করতে গেলে তাদেরকে নানারকম ভয়-ভীতি ও হুমকি প্রদান করছে বলেও অভিযোগে উল্লেখ করা হয়েছে।

রাস্তাটি বেদখল দেয়ায় চলাচলের একমাত্র রাস্তা হওয়ায় হিন্দু সম্প্রদায়ের ৬০-৭০টি পরিবার সহ অন্যরা বাড়ি থেকে বাহির হতে পারছে না এবং পাল সম্প্রদায়রা মাটির তৈরি আসবাবপত্র বাহির করে বিক্রি করতে না পেরে তাদের জীবন জীবিকা বন্ধ হয়ে  যাওয়ায় মানবেতর জীবনযাপন করছে তারা।

বিষয়টি সরেজমিনে তদন্ত করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট রাস্তাটি অতি দ্রুত চলাচলের ব্যবস্থা করার জন্য জোর দাবী জানিয়েছেন ওই এলাকার পাল সম্প্রদায়সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা ।

এ বিষয়ে উপজেলা নিবার্হী অফিসার শামীম আরা নিপা জানান, অভিযোগটি পেয়েছি, দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আপনার মন্তব্য লিখুন...

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি