১১:৩৬ পিএম | টাঙ্গাইল, শনিবার, ৪ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

টাঙ্গাইলে করোনায় আক্রান্তের প্রায় ৩০ভাগই সুস্থ

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ৩ জুন ২০২০ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ১৯১ জনের মধ্যে ৫৬জন ব্যক্তি সুস্থ হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের ২৯.৩১ ভাগই সুস্থ হয়ে উঠেছেন। এছাড়াও বুধবারের তথ্যে জেলায় নতুন আক্রান্ত ৮ আর ১জন মৃত্যুবরণ করলেও সুস্থ হয়েছেন ৪জন। সুস্থতার পরিসংখ্যানে করোনায় আক্রান্ত ব্যক্তিসহ সকলকে ভীত না হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন জেলার স্বাস্থ্য বিভাগ। 

জেলা সিভিল সার্জন অফিসের তথ্যানুযায়ী, টাঙ্গাইল সদর উপজেলায় ১৮জন আক্রান্ত ব্যক্তির মধ্যে সুস্থ ৫ আর মৃত্যুবরণ করেছেন ১জন। বাসাইলে ৩ আক্রান্তের মধ্যে সুস্থ ১জন। সখীপুরে ৮ আক্রান্তের মধ্যে সুস্থ ৬জন। মির্জাপুরে ৩৪ আক্রান্তের মধ্যে সুস্থ ৮ আর মৃত্যুবরণ করেছেন ১জন। দেলদুয়ারে ২৩ আক্রান্তের মধ্যে সুস্থ ৪জন। নাগরপুরে ২৪ আক্রান্তের মধ্যে সুস্থ ১০জন। ভূঞাপুরে ১০ আক্রান্তের মধ্যে সুস্থ ৭জন। গোপালপুরে ১১ আক্রান্তের মধ্যে সুস্থ ৩জন। কালিহাতীতে ১৪ আক্রান্তের মধ্যে সুস্থ ২জন। ঘাটাইলে ১৫ আক্রান্তের মধ্যে সুস্থ ৩ আর মৃত্যুবরণ করেছেন ২জন। মধুপুরে ১৭ আক্রান্তের মধ্যে সুস্থ ৩জন আর ধনবাড়ীতে ১৪ আক্রান্তে মধ্যে সুস্থ’ ৪ আর মৃত্যুবরণ করেছেন ১জন।

৩জুন নতুন ১২৯টিসহ এ জেলায় মোট করোনার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে ৫৫৯৫টি। এর মধ্যে শনাক্ত হয়েছে ১৯১জনের। মৃত্যুবরণ করেছেন ৫জন। এখন ৫১৭টি নমুনা তথ্য পাওয়া যায়নি। এখন পর্যন্ত হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন করেছেন ১১৪৪৪জন। ছাড়পত্র পেয়েছেন ৯৪৪৬জন। বর্তমানে হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ১৯৯৮জন। এছাড়াও টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ২, ঘাটাইলে ২, মধুপুরে ১ সহ দেশের বিভিন্ন হাসপাতালে ৪জন চিকিৎসাধীন রয়েছেন। 

এ প্রসঙ্গে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা, মোহাম্মদ ওয়াহীদুজ্জামান বলেন, এ জেলায় করোনায় আক্রান্তের তুলনায় সুস্থতার হার সন্তোষজনক। এছাড়াও জেলায় আক্রান্ত ব্যক্তিদের বেশিরভাই হাসপাতালে না এসে বাড়ির চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন এবং চিকিৎসা গ্রহণ করছেন। এ কারণে করোনায় আতঙ্কিত না হয়ে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলা পরামর্শ দিয়েছেন তিনি। যদি কেউ মাক্স পরিহিত করোনায় আক্রান্ত রোগীর সংস্পর্শে মাক্স পরিহিত অবস্থায় যান তাহলে তার সংক্রমিত হওয়ার মত তেমন কোন শঙ্কা নেই বলেও জানিয়েছেন তিনি।

আপনার মন্তব্য লিখুন...

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি