০২:০৩ এএম | টাঙ্গাইল, রোববার, ৫ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

প্রধানমন্ত্রীর উপহার পেলো টাঙ্গাইলের সাড়ে ৬ হাজার মসজিদ

সুজন রহমান | টাঙ্গাইল২৪.কম | শুক্রবার, ২২ মে ২০২০ | |
, টাঙ্গাইল :

বিশ্বব্যাপী বিরাজমান করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব অনুসরণসহ নানা কারণে দেশের মসজিদগুলোতে মুসল্লিরা স্বাভাবিকভাবে ইবাদত করতে পারছেন না। এতে দানসহ অন্যান্য সাহায্য কমে যাওয়ায় মসজিদে আয় কমে গেছে। ফলে মসজিদের দৈনন্দিন ব্যয় নির্বাহ করা কঠিন হয়ে পড়েছে।

আর্থিক অসচ্ছলতা দূর করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি মসজিদের জন্য পাঁচ হাজার টাকা হারে অনুদান প্রদানের অনুমোদন দিয়েছেন। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ অনুদান পেয়েছে টাঙ্গাইল জেলার ১২টি উপজেলার ৬ হাজার ৪শত ৫৮টি মসজিদ।

শুক্রবার টাঙ্গাইলের জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলাম অনুদান বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

এসময় তিনি ঈদ জামাতেও স্বাস্ধ্যবিধিমানাসহ সামাজিক দূরত্ব বজায় রাখতে ইমামদের প্রতি আহবান জানান।

ইসলামিক ফাউন্ডেশন টাঙ্গাইল জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ আলী জানান, জেলার ১২টি উপজেলা থেকে প্রথম ধাপে ৬ হাজার ৪শত ৫৮টি মসজিদকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ৩ কোটি ২২ লক্ষ ৯০ হাজার টাকার সহায়তা দেওয়া হয়েছে। তবে তালিকা থেকে বাদ পড়া মসজিদ গুলোর পূনতালিকাও ইতিমধ্যে তৈরি করা হয়েছে। যা দ্রুত ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ে পাঠানো হবে।

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে ইসলামিক ফাউন্ডেশনের আওতাধীন দেশের প্রতিটি জেলায় অবস্থিত সিটি করপোরেশন/পৌরসভা এলাকা এবং ইউনিয়ন পর্যায়ে অবস্থিত সব মসজিদের জন্য ১২২ কোটি ২ লাখ ১৫ হাজার টাকার আর্থিক অনুদান দিয়েছে সরকার।

আপনার মন্তব্য লিখুন...

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি