০৯:৩৭ এএম | টাঙ্গাইল, শনিবার, ৪ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ধনবাড়ীতে সার্জিকেল মাস্ক বিতরণ করলেন মহিলা ভাইস চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ৬ মে ২০২০ | |
, টাঙ্গাইল :

বিশ্ব প্রানঘাতি করোনাভাইরাস (কভিড- ১৯) প্রতিরোধে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলায় জন-সাধারণকে সচেতন করতে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন ধনবাড়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উব-উন-নাহার লিনা বকুল। তিনি শুধু নিজেই নন, তার উদ্যোগে একদল তরুণদের সাথে নিয়ে উপজেলার বিভিন্ন গ্রামে-গ্রামে জন-সাধারণকে সচেতন করে যাচ্ছেন। যাতে করে এই প্রানঘাতি করোনার হাত থেকে সবাই রক্ষা পায়। বিশেষ করে গ্রামের মাঠ পর্যায়ে কৃষকদের প্রানঘাতি করোনার সম্পর্কে সচেতন করে যাচ্ছেন।

বুধবার (০৬ মে) উপজেলার যদুনাথপুর ইউনিয়নের গবিন্দ চরণ (বাগবাড়ী) গ্রামের কৃষকদের সচেতন করেন এবং তাদের মাঝে সার্জিকেল মাস্ক বিতরণ করেন।

সার্জিকেল মাস্ক পাওয়া কৃষক মো. আব্দুল বারেক মিয়া, হাসু মিয়া ও জাবেদ আলী জানান, আমরা ক্ষেতে ধান কাট ছিলাম। আমগর চেয়ারম্যান আপা আটোরিক্সা গাড়ি দিয়া রাস্তায় যাইতে ছিলো। ওনি হঠাৎ কইরা গাড়ি থেক্কে নাইমা আমগরে ডাইক্কে একটা করে মাস্ক দিলো। আর আমগরে কইলো চাচা এইডা পইরা থাকবেন। কাজ শেষ কইরা বাড়ীতে যাইয়া বেশি করে সাবান দিয়া হাত ধুবেন। তাতে করে আপনি ও আপনার পরিবার ভালো থাকবো। আর বেশি মানুষ দেখলে সেখানে যাবে না। তাহলে নিরাপদে থাকতে পারবেন।

এ ব্যাপারে ধনবাড়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেব-উন-নাহার লিলা বকল জানান, করোনাভাইরাস একটি প্রাণঘাতি রোগ। এ রোগের প্রতিকার হলো একমাত্র নিরাপত্তা  দূরুত্ব বজায় রেখে চলা ও ঘরে থাকা। করোনাভাইরাস সম্পর্কে সবাই সচেনত হলেও গ্রামের লোকজন এটা সম্পর্কে পুরোপুরি সচেতন নয়। তারা করোনা সচেতন মানতে চায় না। তার জন্য আমি উপজেলার বিভিন্ন গ্রামে-গ্রামে গিয়ে সবাইকে সচেতন করছি। যাতে করে সবাই সচেতন হয় এবং অন্য জনকেই সচেতন করতে পারে। সবাইকে সচেতনের পাশাপাশি করোনাভাইরাসের সংক্রমের প্রথম থেকেই নিজ ব্যক্তি উদ্যোগে হত-দরিদ্রদের মাঝে ত্রাণ ও মাস্ক বিতরণ করছি।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এর নির্দেশে ও কৃষিমন্ত্রীর পরামর্শে উপজেলার কৃষকদেরকে ধান কেটে দেয়া ব্যবস্থা করে যাচ্ছি। আমরা যেখানেই খবর পাচ্ছি কৃষক তার ধান কাটতে পারছে না। সেখানেই গিয়ে আমরা সেই কৃষকের ধান কাটার ব্যাবস্থা করছি। যাতে করে তাদের কষ্টের সোনার ফসল ঘরে তুলতে পারে। কারণ একজন কৃষক অতি কষ্ট করে ধান চাষ করে থাকে। সেই ফসল যদি নষ্ট হয়ে যায় তাহলে এর চেয়ে তারদের কাছে কষ্টের কিছু নেই।

আপনার মন্তব্য লিখুন...

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু  নাগরপুরে বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল যুবকের প্রাণ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি