০৩:৩০ পিএম | টাঙ্গাইল, রোববার, ৫ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

আটকানো যাচ্ছে না ঢাকা- নারায়নগঞ্জ ফেরতদের

নৌ পুলিশের নিস্ক্রিয়তায় নৌকায় নদী পাড়ি, বাড়ছে করোনার শঙ্কা

অভিজিৎ ঘোষ | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ১৮ এপ্রিল ২০২০ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলে নৌ পুলিশের দায়িত্ব অবহেলা ও নিস্ক্রিয়তার কারনে প্রতিদিনই ঢাকা ও নারায়নগঞ্জ ফেরত মানুষজন যমুনা নদী পাড়ি দিচ্ছেন নৌকাযোগে। এতে করে এই দুই অঞ্চলের মানুষের ফেরা আটকানো যাচ্ছে না। সেই সাথে বাড়ছে করোনার সংক্রম ছড়িয়ে পড়ার শঙ্কাও।

এদিকে নদীতে নৌ পুলিশের নিয়মিত টহল না থাকায় নৌকা ডুবে প্রাণহানির ঘটনা ঘটেছে বলেও অভিযোগ উঠেছে। শুক্রবার দুপুরে নৌকা ডুবির ঘটনায় শিশুসহ দুই নারী নিখোঁজ রয়েছেন। এরমধ্যে শনিবার (১৮ এপ্রিল) নিখোঁজ হওয়া এক নারীকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। 

খোঁজ নিয়ে জানা গেছে, গণপরিবহন বন্ধ থাকায় করোনা ঝুঁকি নিয়ে প্রতিদিনই কর্মজীবি মানুষজন পিকআপ, মোটরসাইকেল, মিনি ট্রাক ও সিএনজিচালিত অটোরিক্সাযোগে ঢাকা ও নারায়নগঞ্জ থেকে আসছেন সেতু পাড় হতে। কিন্তু সড়কে পুলিশী বাঁধায় মহাসড়কের এলেঙ্গা ও সেতুপূর্ব এলাকায় নেমে পড়তে হচ্ছে তাদের। এতে সেতু পাড় হতে না পেরে বিকল্প হিসেবে নৌকাযোগে নদী পাড় হওয়ার জন্য বিভিন্ন মাধ্যমে বঙ্গবন্ধু সেতুপূর্ব পাথরঘাট ও ভ‚ঞাপুর উপজেলার গোবিন্দাসী ঘাটে যাচ্ছেন। সেখান থেকে বাড়তি টাকা দিয়ে নৌকাযোগে যমুনা নদী পাড় হচ্ছে। কিন্তু এতে নৌকা ডুবে প্রাণহানির ঘটনা ঘটছে। 

অন্যদিকে যমুনা নদীতে নৌপরিবহনের নিরাপত্তার জন্য ভ‚ঞাপুর উপজেলার গোবিন্দাসী নৌ পুলিশ ফাঁড়ি ও বঙ্গবন্ধু সেতুপূর্ব নৌ পুলিশ ফাঁড়ি স্থাপন করা হয়। দুইটি নৌ পুলিশ ফাঁড়ি থাকলেও নিয়মিত যমুনা নদীতে টহল বা তদারকি না করায় ঢাকা ও নারায়নগঞ্জ ফেরত মানুষজন ঝুঁকি নিয়ে নৌকাযোগে নদী পাড়ি দিচ্ছেন। 

এর আগে মঙ্গলবার টাঙ্গাইল২৪.কম এর অনলাইনে এ নিয়ে একটি সংবাদ প্রকাশিত হয়েছিল। তারপরও প্রশাসন নৌকাযোগে চলাচল বন্ধে কোন উদ্যোগ নেয়নি। 

গোবিন্দাসী নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আল আমিন বলেন, গোবিন্দাসীর ঘাট থেকে সকল ধরনের নৌ চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। ঢাকা ও নারায়নগঞ্জ ফেরত এসব মানুষ ঘাটে এসে বিভিন্ন জায়গায় লুকিয়ে থেকে মাছ ধরার ছোট ছোট নৌকাযোগে যমুনা নদী পাড়ি দিচ্ছেন। এছাড়া নদীতে নিয়মিত টহল দেয়া হচ্ছে। 

বঙ্গবন্ধু সেতুপূর্ব নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এম এ মান্নান বলেন, করোনার কারনে বঙ্গবন্ধু সেতুপূর্ব পাথরঘাট এলাকা থেকে নৌকা চলাচল বন্ধ রয়েছে। যমুনা নদীতে দিন-রাত টহল দেয়া হচ্ছে। তারপরও ঢাকা-নারায়নগঞ্জ থেকে আসা মানুষজন বিভিন্ন কৌশলে এলাকায় লুকিয়ে থেকে নৌকাযোগে নদী পাড়ি দিচ্ছে। 

উল্লেখ্য, করোনার ঝুঁকি নিয়ে ঢাকা ও নারায়নগঞ্জ ফেরত মানুষজন নৌকাযোগে যমুনা নদী পাড় হতে গিয়ে প্রাণহানির ঘটনা ঘটছে। শুক্রবার (১৭ এপ্রিল) দুপুরে নদী পাড় হতে গিয়ে নৌকা ডুবে শিশুসহ দুই নারী নিখোঁজ হয়। শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত টাঙ্গাইল ফায়ার সার্ভিসের ডুবুরি দল অভিযান চালিয়ে এক নারীর মরদেহ উদ্ধার করে অভিযান সমাপ্ত করে।

আপনার মন্তব্য লিখুন...

এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়ের অ গোপালপুরে বিপুল পরিমাণ নিষিদ্ধ ঔষধসহ আটক ১ মির্জাপুরে তীব্র পানির সংকট নিরসনে এমপি শুভর নলকুপ স্থা বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি