১০:২৩ এএম | টাঙ্গাইল, রোববার, ৫ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

গোড়াই শিল্পাঞ্চলের কর্মহীন অসহায় শ্রমিকের পাশে আদিল মেম্বার

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ১৬ এপ্রিল ২০২০ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইল জেলার একমাত্র শিল্পাঞ্চলখ্যাত গোড়াই শিল্পাঞ্চলে কর্মহীন হয়ে পড়া অসহায় শ্রমিকদের পাশে দাঁড়িয়েছেন আদিল মেম্বার। তাঁর ওয়ার্ডের প্রায় বিশ হাজার শ্রমিক ভোটারের প্রতিনিয়ত খোঁজ খবর রাখছেন তিনি। অনেকটা নীরবে নিভৃতেই খাদ্যহীনের ঘরে খাদ্যসহায়তা পৌছে দিচ্ছেন এই জনপ্রতিনিধি। 

সরকারি সহায়তার পাশাপাশি তাঁর ব্যক্তিগত উদ্যোগে ইতিমধ্যে সহা¯্রাধিক শ্রমিকের ঘরে খাদ্যসহায়তা পৌছে দিয়েছেন তিনি। তাঁর দেয়া এসব খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে ৫ কেজি চাল, ২ কেজি আলু ও ১ কেজি ডাল। 

জানা গেছে, শিল্পাঞ্চল অধ্যুষিত গোড়াই ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডে ছোট বড় প্রায় ২৫টি শিল্প-কারখানা রয়েছে। শ্রমিক অধ্যুষিত এই ওয়ার্ডের ভোটারদের দুঃসময়ে পাশে থাকায় ভোটারাও আদিল খানকে বার বার ভোট দিয়ে এই ওয়ার্ডের জনপ্রতিনিধি নির্বাচিত করেছেন। সেজন্য তিনিও ভোটারদের দুঃসময়ে নিজের সর্বোচ্চটা নিয়ে পাশে দাঁড়িয়েছেন। সকাল থেকে সন্ধা অবধি তিনি তাদের ঘরে ঘরে গিয়ে করোনা ভাইরাসের সংক্রমনরোধে সচেতন করছেন। সরকার ও পরিষদ থেকে দেয়া সহায়তার পাশাপাশি কর্মহীন এসব অসহায় শ্রমিকদের ব্যক্তিগত অর্থায়নে খাদ্যসহায়তা দিয়ে যাচ্ছেন। অনেকটা নীরবে নিভৃতেই তিনি এ কাজ করে যাচ্ছেন। তবে তাঁর এ কাজে সার্বক্ষনিক সহায়তা দিয়ে যাচ্ছেন উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ও উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির লিমিটেডের চেয়ারম্যান জহিরুল ইসলাম জহির ও শ্রমিকলীগ নেতা মজনু সিদ্দিকী। 

আদিল মেম্বার জানান, ৭ এপ্রিল থেকে ওয়ার্ডের দক্ষিণ ও উত্তর নাজিরপাড়া, খামারপাড়া, রাকেরটেকি, সৈয়দপুর, হরিরপাড়া, হলিদ্রাচালা, রনারচালা, বিশারচালা, বটটেকি ও পালপাড়ায় গিয়ে কর্মহীন হয়ে পড়া অসহায় শ্রমিকদের খোঁজ নিয়ে খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছেন তিনি।  এই জনপ্রতিনিধি বলেন, যতদিন না পরিবেশ স্বাভাবিক হচ্ছে ততদিন তিনি তাঁর সর্বোচ্চ সক্ষমতা দিয়ে কর্মহীন এসব মানুষের পাশে থাকবেন বলে উল্লেখ করেন।
 
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল মালেক বলেন, জাতির এই চরম দুঃসময়ে সরকারের পাশাপাশি সমাজের স্বচ্ছল প্রতিটি নাগরিকের উচিত কর্মহীন অসহায় মানুষের পাশে দাঁড়ানো। আদিল মেম্বার সেই কাজটিই করে যাচ্ছেন বলে তিনি উল্লেখ করেন।

আপনার মন্তব্য লিখুন...

মির্জাপুরে তীব্র পানির সংকট নিরসনে এমপি শুভর নলকুপ স্থা বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু 

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি