০৮:১০ এএম | টাঙ্গাইল, রোববার, ৫ মে ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

পাঁচ দফা দাবীতে ঠিকাদারদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ৪ অক্টোবর ২০১৭ | | ২২০
, টাঙ্গাইল :

টার্ন ওভারের ভিত্তিতে ঠিকাদার নিয়োগ প্রথা বাতিল, ১০% অধিক এবং নি¤œ দর প্রথা সরাসরি বাতিল, লটারির মাধ্যমে ঠিকাদার নিয়োগ, ৫% নিম্নদর চালুকরণ ও এলটিএম পদ্ধতি চালুসহ ৫দফা দাবিতে মানববন্ধন কর্মসুচি পালন করেছে টাঙ্গাইলের সর্বস্তরের ঠিকাদাররা।

বুধবার সকালে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপি এই মানববন্ধন কর্মসুচির আয়োজন করে টাঙ্গাইল জেলা ঠিকাদার এসোসিয়েশন।

মানববন্ধনে টাঙ্গাইল জেলার ঠিকাদার এসোসিয়েশনের নেতৃবৃন্দ বলেন, গত বছর পাবলিক প্রকিউমেন্ট আইন ২০০৬ এর ২৪ নং আইটেমের ৩১ নং ধারা সংশোধনীর মাধ্যমে উন্মুক্ত দরপত্র পদ্ধতি সংশোধন করা হয়েছে। সংশোধনীর শর্ত অনুযায়ী একই দরে একাধিক দরদাতা পাওয়া গেলে লটারীর মাধ্যমে দরদাতা নির্বাচন করা যাবে না। সেক্ষেত্রে বিগত ৫ বছরের যে দরদাতার টার্নওভার বেশি সে দরদাতা বিজয়ী দরদাতা হিসেবে নির্বাচিত হবে। এ সংশোধনীর মাধ্যমে কতিপয় দরদাতার কাজ পাওয়ার পথ সুগম হয়েছে। যে কোন দরপত্রে সর্বোচ্চ টার্নওভারধারী দরদাতা সবসময় কাজ পেয়ে যাচ্ছে। এতে করে অন্যান্য সাধারণ ঠিকাদাররা কাজ না পেয়ে বেকার হয়ে পড়ছে। এ অবস্থায় দাবী পূরণ না হলে জেলার সকল ঠিকাদার ঐক্যবদ্ধ হয়ে দরপত্রে অংশগ্রহণ না করার ঘোষনা দিয়েছেন।

এসময় উপস্থিত ছিলেন এসোসিয়েশনের সভাপতি এসএম শরিফুল ইসলাম ও সাধারণ সম্পাদক এমআর খান টুটুলসহ সর্বস্তরের ঠিকাদার।

আপনার মন্তব্য লিখুন...

মির্জাপুরে তীব্র পানির সংকট নিরসনে এমপি শুভর নলকুপ স্থা বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশ  গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে উ মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা নাগরপুরে দু''পক্ষের সংঘর্ষে বীর মুক্তিযোদ্ধার সন্তান নি সখীপুর বনে দুর্বৃত্তের আগুন, বিলুপ্ত হচ্ছে বন্য প্রাণী কালিহাতীতে মে দিবস পালিত মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধ প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা গোপালপুরে বিদেশ ফেরত পুনরেকত্রীকরন শীর্ষক কর্মশালা নাগরপুরে খাদ্যভিত্তিক পুুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশি করটিয়া হাটে আল আরাফা ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন মেয়ের বাড়ি বেড়াতে এসে লাশ হলেন বাবা ৫০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ছাত্রলীগ-যুবলীগের ৪ নেতা গোপালপুরে হিটস্ট্রোকে চা বিক্রেতার মৃত্যু 

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি