১১:৪৯ পিএম | টাঙ্গাইল, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ধনবাড়ীতে পুকুর খননের নামে বিক্রি হচ্ছে মাটি, নষ্ট হয়ে গেছে রাস্তা-ঘাট

স্টাফ রির্পোটার | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ২৬ এপ্রিল ২০২১ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের ধনবাড়ীতে ফসলি জমির মাটি কেটে পুকুর খননের নামে অবাধে বিক্রি করা হচ্ছে মাটি। এতে করে নষ্ট হয়ে গেছে ওই এলাকার কাচাঁ রাস্তা-ঘাটগুলো। বিপাকে পড়েছেন ওই রাস্তার চলাচলকারীরা। উপজেলার পাইস্কা ইউনিয়নের কয়ড়া গ্রামের হাবিবুর রহমান হবি তিনি তার ফসলি জমিতে পুকুর খননের নামে মাটিগুলো বিক্রি করছেন। 

মাটিগুলো কিনে নিয়েছে উপজেলার সোলাইমান নামের এক মাটি ব্যবসায়ী। বিষয়টি নিশ্চিত করেন সোলাইমানের ট্রাক্টর চালক মফিজ উদ্দিন। তিনি জানান, এখান থেকে বেশ কিছুদিন যাবত মাটি কেটে ধনবাড়ীর বিভিন্ন জায়গায় ট্রাক্টর প্রতি কমপক্ষে হাজার টাকায় বিক্রি করা হচ্ছে। আমরা ৬/৭ জন চালক মাটিগুলো পরিবহণ করছি।

এদিকে ওই এলাকাবাসী জানান, ৬ চাকার ট্রাক্টরে করে মাটিগুলো পরিবহণের কারণে ওই রাস্তা নষ্ট হয়ে গেছে। রাস্তা দিয়ে হেঁটে চলাচল করা দায় হয়ে পড়েছে। ছোট-ছোট ছেলে-মেয়েরা ট্রাক্টরের ভয়ে রাস্তায় যেতে পারে না এবং কি ট্রাক্টরগুলো যখন যায় বিকট শব্দ হয়। এনিয়ে আমরা এখন আতঙ্কের মধ্যে আছি। এরআগে রাস্তাঘাট মেরামত করা হয়েছিলো। 

ধনবাড়ী চৌরাস্তা হয়ে কয়ড়া রোডের মুশুদ্দি বাজার রাস্তার চলাচলকারীরা জানান,  ট্রাক্টরের কারণে এ রাস্তায় চলাচলা করা খুবই কষ্টকর হয়ে পড়েছে। যেভাবে ট্রাক্টরগুলো তেড়ে আসে মনে হয় যে কোন সময় দুর্ঘটনা ঘটতে পারে। এ ব্যাপারে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করি।

ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার শেখ শামছুল আরেফীন এ ব্যাপারে জানান, খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি