০২:৩৬ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

সুখ আর শান্তিতে আছেন প্রধানমন্ত্রীর ঘর পাওয়া দাইন্যার গৃহহীন পরিবারগুলো

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ১ এপ্রিল ২০২১ | |
, টাঙ্গাইল :

অনেক সুখ আর শান্তিতে বসবাস করছেন প্রধানমন্ত্রীর ঘর পাওয়া দাইন্যার গৃহহীন পরিবারগুলো। এরই মধ্যে অনেক পরিবারের ভাগ্যও খুলেছে মাথা গোজার ওই ঠাঁইটুকু পেয়ে। এক সময় যারা ছিল গৃহহীন, এখন তাদের অনেকেই সন্তানের উপার্জনের টাকায় গড়তে সক্ষম হয়েছেন প্রধানমন্ত্রীর ঘরের পাশে একাধিক ঘর। এমনটা হয়েছে টাঙ্গাইল সদর উপজেলার দাইন্যা ইউনিয়নের চরফতেপুর গ্রামে। উপকারভোগীরা অস্বীকার করলেও গুঞ্জন আর অভিযোগ উঠেছে ঘর ওই বিতরণে টাকা নেয়ার।

জানা যায়, ২০১৬-১৭ সালে টাঙ্গাইল সদর উপজেলার দাইন্যা ইউনিয়নের চরফতেপুর গ্রামের ৮টি গৃহহীন পরিবার পান প্রধানমন্ত্রীর দেয়া ঘর।

এ নিয়ে প্রধানমন্ত্রীর ঘর পাওয়া চরফতেপুর গ্রামের শিউলী আক্তার (৫০) বলেন, আমার স্বামী একজন সিএনজি চালক। দীর্ঘদিন ছিলনা আমাদের মাথা গোজার মত কোন ঘর। গত চার বছর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া ঘর হয় আমাদের মাথার জোগার ঠাঁই।  এখন আমার ছেলে চাকুরী করায় ওই ঘরের পাশেই নতুন একটি ঘর দেয়ার সুযোগ হয়েছে। নতুন করে আরো একটি ঘর দেয়ার কাজ শুরু করেছি। যতদিন বেঁচে থাকবো আমরা প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে দোয়া করবো। ঘর পেতে তাদের কোন টাকা লাগেনি বলেও জানান তিনি। 

বিধবা সুফিয়া বেগম (৪৮) বলেন, কৃষি কাজ করতেন আমার স্বামী। অনেক কষ্ট করছি। ঘর না থাকায় ছাপড়ায় থাকছি আমরা। গত চার বছর আগে প্রধানমন্ত্রীর দেয়া ঘরটি পাই। সেই ঘরেই বসবাস আমাগো। আমার পোলা কৃষি কাজ কৈইরা নতুন কৈইরা একটা ঘর দিছে। আমি ওই ঘরে থাকি আর আমার পোলা বউ নিয়া থাকে প্রধানমন্ত্রীর দেয়া ঘরটিতে।

গৃহহীন রিক্সা চালক আনোয়ারের বোন আকলিমা (৩২)বলেন, আমার ভাই রিক্সা চালাইয়া খায়। ঘর বাড়ি না থাকায় প্রধানমন্ত্রীর দেয়া ঘরটি চেয়ারম্যান তারে দিছে। এহন বউ বাচ্চা নিয়া ওই ঘরে থাকতাছে ওরা। 

দাইন্যা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লাবলু মিয়া বলেন, সামনেই ইউনিয়ন পরিষদ নির্বাচন। এ সুযোগ নিয়ে একটি মহল তার বিরুদ্ধে নানা ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রীর দেয়া ঘরে টাকা নেয়া হয়েছে এটিও প্রচার করছেন তারা।

তিনি জানান, এ ইউনিয়নে তিনবারের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন আমার বড়ভাই মরহুম রফিকুল ইসলাম ফারুক। এ মহলের ছত্রছায়ায় হত্যার শিকার হয়েছেন তিনি। এরপর টানা দুইবার এ ইউনিয়নবাসির ভোটেই নির্বাচিত চেয়ারম্যান হয়েছি আমি। এখন ওই মহল আমাকে হত্যা করার ষড়যন্ত্র চালানোসহ নির্বাচনে পরাজিত করতে নানা ধরণের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ইতোপূর্বে আমার আরেকভাইকে কুপিয়েও পঙ্গু করেছেন ওই মহলের সন্ত্রাসীরা। এ কারণে আর নিরাপত্তা চেয়ে থানায় একাধিক জিডি করেছি আমি।

আপনার মন্তব্য লিখুন...

টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিল সহ আটক ৪ গোপালপুরে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির কার্ড বিতরণ সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে মাভাবি মির্জাপুরে খেলাফত মজলিসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল স্বাধীনতা দিবসে টাঙ্গাইলে 'সম্মিলিত সামাজিক আন্দোলন'এর গোপালপুরে কয়েলের আগুন পুড়লো গোয়ালের ১৪টি প্রানী টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত মাভাবিপ্রবি "বঙ্গবন্ধু পরিষদ" কর্তৃক মহান স্বাধীনতা দিব মির্জাপুরে ছিনতাইকালে ২ পুলিশ সদস্য গ্রেফতার গোপালপুরের যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত কালিহাতীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন টাঙ্গাইলে সাপ্তাহিক সমাজচিত্র পত্রিকার প্রতিষ্ঠা বার্ষি নাগরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন মাভাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস পালিত ধনবাড়ীতে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের উন্নয়নমূলক সভা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি