০৫:২৬ পিএম | টাঙ্গাইল, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মধুপুরে আলোচনা সভা

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ৮ মার্চ ২০২১ | |
, টাঙ্গাইল :

আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে মধুপুরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৮মার্চ) সকালে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ে উপজেলা নির্বাহী অফিসার আরিফা জহুরা’র সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মধুপুর উপজেলা নির্বাহী অফিসার আরিফা জহুরা’র সভাপতিত্বে ও টিআইবি’র এরিয়া ম্যানেজার মো: হাবিবুর রহমান চৌধুরীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আমিনা বেগম। দিবসের ওপর ধারণাপত্র উপস্থাপন করে সনাক সভাপতি অধ্যক্ষ মো: বজলুর রশিদ খান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মধুপুর উপজেলার সহকারী পুলিশ সুপার শাহিনা আক্তার, উপজেলা ভাইস চেয়ারম্যান শরিফ আহমেদ নাসির ও মহিলা ভাইস চেয়ারম্যান যষ্ঠিনা নকরেক। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা মো: আব্দুল মান্নান ও ক্ষুদ্র নৃগোষ্ঠী নেতা অজয় এ. মৃ।

আলোচনায় বক্তারা বলেন, করোনা থেকে উত্তরণে সারা বিশ্বের মত বাংলাদেশেও পুরুষের পাশাপাশি নারীরা নেতৃত্ব দিচ্ছে। বিশেষ করে সরকারের সিদ্ধান্ত  গ্রহণ প্রক্রিয়া থেকে শুরু করে কোভিড-১৯ মোকাবিলায় স্বাস্থ্যসেবাসহ বিভিন্ন ক্ষেত্রে নারীদের অবদান অনেক। কিন্তু এমন সময়েও নারীদের প্রতি সহিংসতা কিংবা নারীদের অবদমনের প্রক্রিয়া বন্ধ নেই। এসময় নারী’র ক্ষমতায়নের প্রতিবন্ধক হিসেবে চিহ্নিত দুর্নীতি ও নারী নির্যাতন প্রতিরোধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়।

এসময় বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তা, স্কুল কলেজের ছাত্র-ছাত্রী, এনজিও প্রতিনিধি, সনাক, ইয়েস সদস্যবৃন্দ ও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীসহ দেড় শতাধিক নাগরিক অংশগ্রহণ করেন। 

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি