০৩:০৯ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

শিল্প ও বাণিজ্য মেলা

টাঙ্গাইল শিশু পার্কে দর্শনার্থীদের ঢল

তপু আহম্মেদ | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ১৫ এপ্রিল ২০১৭ | | ৯১৩৪
, টাঙ্গাইল :

সরকারী ব্যবস্থাপনায় নির্মানাধীন টাঙ্গাইলের একমাত্র শিশু পার্কে দর্শনার্থীদের ঢল নেমেছে। কানায় কানায় ভরে উঠেছে পুরো এলাকা। আর এই সব কিছুই হচ্ছে শিশু পার্কের নির্ধারিত স্থানে আয়োজন হওয়া মাসব্যাপি শিল্প ও বানিজ্য মেলাকে ঘিরে।

শুক্রবার মেলা প্রাঙ্গণে গিয়ে দেখা যায়, বাংলা নববর্ষ ও সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় শিশুপার্ক এর ভিতরে টাঙ্গাইল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর আয়োজনে শুরু হওয়া মাসব্যাপি শিল্প ও বানিজ্য মেলায় দর্শনার্থীদের ভীর। সকালে লোকজনের কিছু আনাগোনা থাকলেও দুপুরের পর থেকেই বাড়তে থাকে মেলা প্রাঙ্গণে লোক সমাগম।

পহেলা বৈশাখের আনন্দকে বাড়াতেই পরিবার পরিজন নিয়ে শিশু পার্ক এর ভিতরে আয়োজিত মেলায় সাধারণ দর্শনার্থীরা আসছেন। আর এর মধ্যে দিয়ে জমে উঠেছে শিল্প ও বানিজ্য মেলাটি।

দির্ঘদিন শুধুমাত্র সীমানা প্রাচীর নির্মানেই সীমাবদ্ধ ছিলো শিশু পার্কের কার্যক্রম। কিন্তু গত ৭ এপ্রিল শিশু পার্কের নির্ধারিত স্থানে মাসব্যাপি শিল্প ও বাণিজ্য মেলার আয়োজন করে জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি। এরপর থেকেই পতিত এই শিশু পার্ক এলাকায় আবারো প্রাণের সঞ্চার করে তুলেছে এই মেলাটি।

শিল্প ও বানিজ্য মেলা হলেও মেলাস্থলে শিশুদের বিনোদনের জন্য রয়েছে আকর্ষনীয় কয়েকটি রাইট। আর এর মধ্যে দিয়ে হারিয়ে যেতে বসা শিশু পার্কটি তার প্রাণ ফিরে পাচ্ছে বলেও অনেক দর্শনার্থীরা অভিমত ব্যক্ত করেছেন।

একই সাথে তারা শিশু পার্ক প্রাঙ্গণে এমন একটি বাণিজ্য মেলার আয়োজন করার জন্য জেলা প্রশাসক (যুগ্ম সচিব) মো. মাহবুব হোসেন ও টাঙ্গাইল চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্টিকে ধন্যবাদ জানিয়েছেন।

টাঙ্গাইল শিশু পার্ক এর কাজ দ্রুত সম্পন্ন করে আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে জন সাধারণের জন্য খুলে দেওয়ার জোর দাবিো জানিয়েছে মেলায় আগত দর্শনার্থীরা।

মেলায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে মোট ৯০ টি স্টল অংশ নিয়েছে। মেলায় দর্শনার্থীদের বিনোদনের জন্য আয়োজন করা হয়েছে সার্কাস, হোন্ডা খেলা ও শিশুদের জন্য বিভিন্ন রাইড।

উলে­খ্য, ২০০৪-২০০৫ সালের দিকে সরকারী উদ্যেগে টাঙ্গাইল শিশু পার্কের কাজ শুরু হয়। জেলা পরিষদের অর্থায়নে পার্কটির দেয়ালসহ ভিতরের বেশ কিছু উন্নয়ন কাজও করা হয়। কিন্তু পরবর্তীতে পার্কটিতে আর কিছু না করায় এটি আনুষ্ঠানিক ভাবে উদ্বোধনও হয়নি। এভাবেই অযতœ আর অবহেলায় পড়ে থাকে টাঙ্গাইলের একমাত্র সরকারী সহযোগিতায় গড়ে উঠা বিনোদন কেন্দ্র শিশু পার্কটি।

শিশুদের সঠিক বিকাশ ও বিনোদনের জন্য গড়ে উঠা এ পার্কটি হারাতে বসে তার প্রাণ। শিশুদের জন্য পার্কটি করার উদ্যেগ নেওয়া হলেও কাজ শেষ না হওয়ায় এ সুবিধা থেকে বঞ্চিত হয় শিশুরা।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো মির্জাপুরে অবৈধভাবে বালুকাটায় ৪ জনের জেল খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মির্জাপুরে দোয়া ও ইফতার ম ঈদে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটারে যানজটের আশঙ কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে ১৬ বস্তা নকল সিগারেট জব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি