০৪:০২ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

মাহমুদনগর ও ছিলিমপুর ইউনিয়নের

সীমানা নির্ধারণসহ ভোটার পূনর্বিন্যাসের দাবীতে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ১৩ এপ্রিল ২০১৭ | | ১২৫৮
, টাঙ্গাইল :

সীমানা নির্ধারন জটিলতায় নির্বাচন আটকে থাকা টাঙ্গাইলের দুই ইউনিয়নের সীমানা নির্ধারনসহ ভোটার পূনর্বিন্যাসের মাধ্যমে দ্রুত নির্বাচনের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বৃহঃস্পতিবার টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটোরিয়ামে মাহমুদনগর ও ছিলিমপুর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউপি সদস্যরা এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

এসময় ছিলিমপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ হাসমত আলী লিখিত বক্তব্যে বলেন, রাক্ষসী যমুনা ও ধলেশ্বরী নদীর ভাঙ্গন জনিত কারণে মাহমুদনগর ও ছিলিমপুর ইউনিয়নের ২-৩টি ওয়ার্ড নদী গর্ভে বিলীন হয়ে গেছে। ছিলিমপুর ইউনিয়নের অলোয়া ভবানী এলাকাটি টাঙ্গাইল পৌরসভায় হলেও এখানকার মানুষ ভোটার হয়েছে ছিলিমপুর ইউনিয়নে।

তাই গত ২০১৪ সালের ৯ নভেম্বর ও ২০১৫ সালের ২৭ এপ্রিল টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের মাসিক সাধারণ সভায় ছিলিমপুর ইউনিয়ন থেকে অলোয়া ভবানীকে পৌরসভায় স্থানান্তর করার সিদ্ধান্ত গৃহীত হয়।

এ কারণে ইউনিয়নের সীমানা নির্ধারণ ও ওয়ার্ড-এর ভোটার পূনর্বিন্যাস জরুরী হয়ে পড়েছে।

এছাড়া এই দুই ইউনিয়নের ভোটারদের দাবীর প্রেক্ষিতে নদী ভাঙ্গনজনিত কারণে সীমানা নির্ধারণ করার জন্য স্থানীয় সরকার সচিব, জেলা প্রশাসক, সিনিয়র জেলা নির্বাচন অফিসার এবং টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করা হয়েছে।

আমাদের আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসক মো. মাহবুব হোসেন সরেজমিনে তদন্ত করে উপজেলা নির্বাহী অফিসারকে সীমানা নির্ধারণ কমিটি করার নির্দেশ দেন। পরে উপজেলা নির্বাহী অফিসার সিমানা নির্ধারণ কমিটি গঠন করে কাজ করছেন।

এছাড়া স¤প্রতি অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল থেকে টাঙ্গাইল সদর উপজেলার মাহমুদনগর, ছিলিমপুর, কাতুলী ও কাকুয়া ইউনিয়নকে বাদ রাখা হয়। এ বিষয়ে হাইকোর্টে মামলা চলমান রয়েছে। আগামী ১৩ জুলাই মামলার শুনানীর দিন ধার্য্য রয়েছে বলেও তিনি জানান।

এসময় উপস্থিত ছিলেন মাহমুদনগর ইউনিয়নের চেয়ারম্যান আমিনুর ইসলাম, দুই ইউনিয়নের পরিষদের সদস্যরা।

আপনার মন্তব্য লিখুন...

টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিল সহ আটক ৪ গোপালপুরে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির কার্ড বিতরণ সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে মাভাবি মির্জাপুরে খেলাফত মজলিসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল স্বাধীনতা দিবসে টাঙ্গাইলে 'সম্মিলিত সামাজিক আন্দোলন'এর গোপালপুরে কয়েলের আগুন পুড়লো গোয়ালের ১৪টি প্রানী টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত মাভাবিপ্রবি "বঙ্গবন্ধু পরিষদ" কর্তৃক মহান স্বাধীনতা দিব মির্জাপুরে ছিনতাইকালে ২ পুলিশ সদস্য গ্রেফতার গোপালপুরের যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত কালিহাতীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন টাঙ্গাইলে সাপ্তাহিক সমাজচিত্র পত্রিকার প্রতিষ্ঠা বার্ষি নাগরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন মাভাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস পালিত ধনবাড়ীতে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের উন্নয়নমূলক সভা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি