০৬:০৯ এএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

কালিহাতীতে দিনব্যাপী স্বাস্থ্যমেলা

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ৮ এপ্রিল ২০১৭ | | ১৯৮১
, টাঙ্গাইল :

‘আমার স্বাস্থ্য, আমার উন্নতির সোপান’ ¯েøাগানে প্রথমবারের মত টাঙ্গাইলের কালিহাতী উপজেলার সল্লা সমবায় উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে দিন ব্যাপী স্বাস্থ্যমেলা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সল্লা ইউনিয়ন পরিষদের সহযোগিতায় ইউএসএআইডি-ডিএফআইডি এনজিও হেলথ সার্ভিস ডেলিভারী প্রজেক্ট স্বনির্ভর বাংলাদেশ প্রকল্পের আওতায় সূর্যের হাসি ক্লিনিক এই মেলার আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সকালে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন টাঙ্গাইল জেলা পরিষদের সদস্য ও কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার লিয়াকত আলী।

সল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আলীমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্য অতিথির মধ্যে বক্তব্য রাখেন- কালিহাতী উপজেলা স্বাস্থ্য ও পরিকল্পনা অফিসার ডা. বেলায়েত হোসেন, দশকিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মালেক ভূইয়া, স্বাগত বক্তব্য রাখেন ইউএসএআইডি-ডিএফআইডি এনজিও হেলথ সার্ভিস ডেলিভারী প্রজেক্ট স্বনির্ভর বাংলাদেশ প্রকল্প পরিচালক রফিকুল ইসলাম প্রমুখ।

এসময় সল্লা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল আজিজ মিয়া, অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক নিশিকান্ত সরকার, সল্লা সমবায় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাদেক আলী মোল্লা, সূর্যের হাসি সল্লা ক্লিনিকের ম্যানেজার মোখলেছুর রহমানসহ প্রকল্পের ঊর্ধ্বতন কমকর্তা, বিদ্যালয়ের শিক্ষক,ছাত্র-ছাত্রী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথি বলেন- স্বাস্থ্য মেলা একটি ব্যতিক্রমি উদ্যোগ। মায়েদের স্বাস্থ্যের দিকে বিশেষ নজর দেয়া দরকার। কারণ তারা স্বাস্থ্য সচেতন হলে একটি সুস্থ সন্তান আমাদের উপহার দিতে পারবেন। বাংলাদেশের মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে কাজ করছে সরকার। কোন মানুষই যেন চিকিৎসা সেবা হতে বঞ্চিত না হয় সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা চালু করেছেন স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচি। এ কর্মসূচির আওতায় কালিহাতীর হতদরিদ্র ৩০ হাজার পরিবারের এক লাখ মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে।

মেলায় মোট ১৪ টি স্টল স্থান পেয়েছে। এছাড়া মেরা উপলক্ষে নাটক, গ্রাম বাংলার ঐতিহ্য লাঠিবাড়ি খেলা ও মনোজ্ঞা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি