০৯:০৩ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ভূঞাপুরে গণিত উৎসবে অংশ নিলো হাজারো ক্ষুদে শিক্ষার্থী

অভিজিৎ ঘোষ | টাঙ্গাইল২৪.কম | শুক্রবার, ৭ এপ্রিল ২০১৭ | | ৯২৮
, টাঙ্গাইল :

গণিত ভীতি দূর করতে ও গণিতকে জনপ্রিয় করতে শুক্রবার টাঙ্গাইলের ভূঞাপুরে গণিত উৎসব অনুষ্ঠিত হয়েছে।

ভূঞাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ে লাইসিয়াম গণিত ও বিজ্ঞান সংঘ এ গণিত উৎসবের আয়োজন করে। তিনটি ক্যাটাগরিতে এ গণিত উৎসব অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় ১ঘন্টা ১৫ মিনিটের এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা শেষে বিজ্ঞান ও গণিতের খুঁটিনাটি বিষয়ের উপর সেমিনার এর আয়োজন করা হয়। এতে প্রাইমারী ক্যাটাগরিতে ৩০৫জন, জুনিয়র ক্যাটাগরিতে ২৩২জন ও সেকেন্ডারী ক্যাটাগরিতে ১৭৮জন শিক্ষার্থী অংশগ্রহন করে।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ও পৌর মেয়র মাসুদুল হক মাসুদ, সভাপতিত্ব করেন ভ‚ঞাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মহীউদ্দিন।

পরীক্ষায় অংশগ্রহনকারী ৭১৫ জন ক্ষুদে গণিতবিদের মধ্যে ৪৫জনকে পুরস্কৃত করা হয়। এছাড়াও সর্বোচ্চ পুরস্কারপ্রাপ্ত তিন শিক্ষা প্রতিষ্ঠানকেও পুরস্কৃত করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন মুক্তিযুদ্ধের গবেষক শফি উদ্দিন তালুকদার।

গণিত উৎসবের আহবায়ক রাইয়্যান উৎসব তালুকদার বলেন, গণিত ভীতি দুর করা ও ক্ষুদে গণিতবিদ তৈরি করাই এ আয়োজনের উদ্দেশ্য।

লাইসিয়াম গণিত ও বিজ্ঞান সংঘের প্রতিষ্ঠাতা আব্দুস ছাত্তার খান বলেন, ক্ষুদে শিক্ষার্থীরা যাতে আনন্দের সাথে গণিত ও বিজ্ঞানকে গ্রহণ করতে পারে এ লক্ষ্যকে সামনে রেখেই আমরা প্রতিবছর গণিত উৎসবের আয়োজন করে থাকি।

আপনার মন্তব্য লিখুন...

টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিল সহ আটক ৪ গোপালপুরে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির কার্ড বিতরণ সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে মাভাবি মির্জাপুরে খেলাফত মজলিসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল স্বাধীনতা দিবসে টাঙ্গাইলে 'সম্মিলিত সামাজিক আন্দোলন'এর গোপালপুরে কয়েলের আগুন পুড়লো গোয়ালের ১৪টি প্রানী টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত মাভাবিপ্রবি "বঙ্গবন্ধু পরিষদ" কর্তৃক মহান স্বাধীনতা দিব মির্জাপুরে ছিনতাইকালে ২ পুলিশ সদস্য গ্রেফতার গোপালপুরের যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত কালিহাতীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন টাঙ্গাইলে সাপ্তাহিক সমাজচিত্র পত্রিকার প্রতিষ্ঠা বার্ষি নাগরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন মাভাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস পালিত ধনবাড়ীতে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের উন্নয়নমূলক সভা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি