০৩:০৭ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

অভিভাবককে লাঞ্চিত করার অভিযোগ

টেক্সটাইল ইন্সটিটিউটের শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল-মানববন্ধন

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ৫ এপ্রিল ২০১৭ | | ৮৫১৭
, টাঙ্গাইল :

সহপাঠীর অভিভাবককে লাঞ্চিত করার অভিযোগ এনে শিক্ষকের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছে টাঙ্গাইল টেক্সটাইল ইন্সটিটিউটের শিক্ষার্থীরা।

বুধবার সকালে ইন্সটিটিউটের ভিতরে বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা। পরে তারা বিক্ষোভ মিছিল নিয়ে টাঙ্গাইল প্রেস ক্লাবের সামনে এসে মানববন্ধন করে তারা। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিলটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। এসময় তারা জেলা প্রশাসক (যুগ্ম সচিব) মাহবুব হোসেন এর হাতে স্মারকলিপি প্রদান করে।

মানববন্ধনে শিক্ষার্থীরা অভিযোগ করে বলে, দীর্ঘদিন যাবৎ প্রতিষ্ঠানের ইন্সস্ট্রাকটর খাদেম জিলানী বিভিন্ন ভাবে শিক্ষার্থীদের মানসিকভাবে নির্যাতন করে আসছিলেন। গত ২৮ মার্চ প্রতিষ্ঠানের ২য় বর্ষের ৪র্থ পর্বের শিক্ষার্থী মিলন ৩ দিন ক্লাশে অনুপস্থিত থাকার কারণে তার বাবাকে ডেকে এনে তিনি শিক্ষার্থীদের সামনে তাকে লাঞ্ছিত করেন।

শিক্ষার্থীদের অভিযোগ, মিলনের বাবা রাজমিস্ত্রীর কাজ করায় তাকে অবজ্ঞা করে ওই শিক্ষক মিলনকে লেখাপড়া বাদ দিয়ে রাজমিস্ত্রির কাজে লাগানো পরামর্শ দেন। মিলনের টাঙ্গাইল টেক্সটাইলে পড়ার কোন যোগ্যতা নেই বলেও সাফ জানিয়ে দেন শিক্ষক খাদের জিলানী।

শিক্ষার্থীদের দাবি, অভিযুক্ত ওই শিক্ষক প্রতিনিয়ত শিক্ষার্থীদের ফেল করিয়ে দেওয়ার ভয় দেখান। ফলে আমরা শিক্ষার্থীরা প্রতিনিয়ত নির্যাতিত হচ্ছি।

এ ব্যাপারে কলেজ কর্তৃপক্ষকে বার বার অবহিত করা হলেও কলেজ প্রশাসন কোন উদ্যোগ গ্রহন করেনি বলেও শিক্ষার্থীরা অভিযোগ করেন।

পরে জেলা প্রশাসক মো. মাহবুব হোসেন স্মারকলিপি পেয়ে শিক্ষার্থীদের ঐ শিক্ষকের বিরুদ্ধে অভিযোগের বিস্তারিত লিখিতভাবে জানানোর নির্দেশ দেন এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে বিষয়টি তদন্ত সাপেক্ষে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও শিক্ষার্থীদের জানান।

এব্যাপারে টাঙ্গাইল টেক্সটাইল ইন্সটিটিউটের অধ্যক্ষ এনামুল হক বলেন, ছাত্র-শিক্ষকের ভুল বুঝাবুঝির কারনে এ ঘটনা ঘটেছে। তবে বিষয়টি গুরুত্বের সাথে দেখা হচ্ছে। শিক্ষার্থী ও শিক্ষকদের সাথে আলোচনা করেই সমাধান করা হবে।

 

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো মির্জাপুরে অবৈধভাবে বালুকাটায় ৪ জনের জেল খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মির্জাপুরে দোয়া ও ইফতার ম ঈদে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটারে যানজটের আশঙ কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে ১৬ বস্তা নকল সিগারেট জব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি