০৮:৫৮ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ছাঁটাই আশংঙ্কা

বঙ্গবন্ধু সেতুতে টোল কালেক্টরদের অবস্থান ধর্মঘট

অভিজিৎ ঘোষ | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ৫ এপ্রিল ২০১৭ | | ২১৪৭
, টাঙ্গাইল :

ছাঁটাই আতঙ্কে বঙ্গবন্ধু সেতুতে অবস্থান ধর্মঘট কর্মসূচী পালন করেছে বিক্ষুব্ধ টোল কালেক্টররা।

বুধবার সকাল ১০ থেকে দুপুর ১টা পর্যন্ত এ কর্মসূচী চলে।

বিক্ষুব্ধ টোলকালেক্টররা জানান, বঙ্গবন্ধু সেতুর টোল আদায়ের নতুন ঠিকাদারী প্রতিষ্ঠান কম্পিউটার সিস্টেম নেটওয়ার্ক (সিএনএস) দায়িত্ব নেয়ার পর থেকেই সেতুতে পূর্বে কর্মরত অর্ধশতাধিক টোল কালেক্টর, টোল সুপারভাইজার, অডিট কর্মকর্তাদের বাদ দিয়ে নতুন লোকবল নিয়োগ করে টোল আদায়ের কাজ শুরু করে।

এছাড়া আড়াই মাস অতিবাহিত হলেও এখন পর্যন্ত বকেয়া বেতন পরিশোধ না করায় ছাটাই আতঙ্কেও ভুগছে তারা। আজ বুধবার কর্তৃপক্ষ ১৫দিনের বেতন দেওয়ায় বিক্ষুব্ধ হয়ে টোল কালেক্টর, টোল সুপারভাইজার, অডিট কর্মকর্তারাসহ অর্ধশতাধিক লোকজন তিনঘন্টা অবস্থান ধর্মঘট পালন করে সেতু এলাকায়।

তারা আরো জানান, আমাদের কাজে যেতে দিচ্ছে না। স্বাক্ষরের জন্য হাজিরা খাতাও দেয়া হচ্ছে না। অঘোষিতভাবে আমাদেরকে ছাঁটাইয়ের পায়তারা করছে সিএনএস কোম্পানী। কাজে যোগদানের জন্য অবস্থান ধর্মঘটে যাই আমরা। সেতু এলাকায় কর্মচারীদের অবস্থান ধর্মঘট দেখে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) উপস্থিত হয়ে আমাদের আশ্বাস দিলে আমরা সেখান থেকে ফিরে আসি।

এদিকে স্বপদে যোগদান না করতে পারলে সেতু অচল করে দেয়ার হুমকিও দেন বিক্ষুব্ধরা।

বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) আছাবুর রহমান জানান, বঙ্গবন্ধু সেতু কেপিআই এলাকাভুক্ত। এখানে কোন সভা-সমাবেশ বা অবস্থান ধর্মঘট করা যাবে না। ছাঁটাই আতঙ্কে থাকা বিক্ষুব্ধ শ্রমিকদের বিষয়ে উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলোচনা করে তাদের কাজে যোগদানের আশ্বাস দিলে তারা সেতু এলাকা ত্যাগ করেন।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি