১১:১৪ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

এইচএসসি পরীক্ষা-২০১৭

প্রথম দিনে অনুপস্থিত ২১৫ শিক্ষার্থী

তনয় বিশ্বাস | টাঙ্গাইল২৪.কম | রোববার, ২ এপ্রিল ২০১৭ | | ৩০৩৭
, টাঙ্গাইল :

সারা দেশের ন্যায় টাঙ্গাইলেও শান্তিপূর্ণ পরিবেশে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। জেলার ৫৭ টি কেন্দ্র প্রথম দিনেই অনুপস্থিত রয়েছে ২১৫ জন শিক্ষার্থী।

রোববার প্রথম দিনে এইচএসসি বাংলা ১ম ও এইচএসসি (ভোক) বাংলা ২য় পত্র, এইচএসসি (বিএম) বাংলা ২য় পত্র এবং এইচএসসি (আলিম) কুরআন মাজিদ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসনের শিক্ষা কল্যাণ শাখা ও জেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এইচএসসি পরীক্ষায় ২০১৫১ শিক্ষার্থীর মধ্যে উপস্থিত শিক্ষার্থীর সংখ্যা ২০০০৪ জন এবং অনুপস্থিত শিক্ষার্থী ১৪৭ জন।

এইচএসসি (আলিম) পরীক্ষায় ১৬২৬ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ১৫৯৯ জন এবং অনুপস্থিত ২৭ জন।

এছাড়া এইচএসসি (ভোক) পরীক্ষায় ৮৭ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ৮৪ জন এবং অনুপস্থিত ২ জন। এইচএসসি (বিএম) পরীক্ষায় ২৬৬৩ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ২৬২৪ জন এবং অনুপস্থিত রয়েছে ৩৯ শিক্ষার্থী।

টাঙ্গাইল সদর: টাঙ্গাইল সদর উপজেলায় মোট অনুপস্থিত শিক্ষার্থীর সংখ্যা ৫৪ জন। তারমধ্যে সরকারি কুমুদিনী কলেজ কেন্দ্রে ১৪২৫ শিক্ষার্থীর মধ্যে উপস্থিত শিক্ষার্থী ১৪২৪ এবং অনুপস্থিত ১ জন।

সরকারি এম এম আলী কলেজ কেন্দ্রে ৩২৭ জন শিক্ষার্থীর মধ্যে উপস্থিত ৩২৬ জন এবং অনুপস্থিত ১ জন।
মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ কলেজ কেন্দ্রে ১২৩২ শিক্ষার্থীর মধ্যে উপস্থিত শিক্ষার্থীর সংখ্যা ১২২২ জন এবং অনুপস্থিত ১০ শিক্ষার্থী।

ইসলামী বিশ্ববিদ্যালয় টেকনিক্যাল কলেজ কেন্দ্রে ৯৮০ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত পরীক্ষার্থী ৯৬৫ এবং অনুপস্থিত ১৫ শিক্ষার্থী।

সরকারি শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহাবিদ্যালয় কেন্দ্রে ৩৭৩ শিক্ষার্থীর মধ্যে উপস্থিত ৩৬৯ এবং অনুপস্থিত ৪ শিক্ষার্থী।

বিবেকানন্দ হাই স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ১১৯৫ শিক্ষার্থীর মধ্যে উপস্থিত ১১৮৮ এবং অনুপস্থিত ৭ শিক্ষার্থী।

অপরদিকে এইচএসসি (আলিম) পরীক্ষায় টাঙ্গাইল সদর উপজেলায় টাঙ্গাইল দারুল উলুম আলিয়া কামিল মাদরাসা কেন্দ্রে ১৬৯ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ১৬৪ এবং অনুপস্থিত পরীক্ষার্থী ৫ জন।

এইচএসসি (বিএম) পরীক্ষায় লায়ন নজরুল ইসলাম ডিগ্রি কলেজ কেন্দ্রে ১৪৫ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ১৩৬ এবং অনুপস্থিত পরীক্ষার্থী ৯ জন।

টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে (ভোকেশনাল) কেন্দ্রে ৮৭ জন পরীক্ষার্থীর মধ্যে ৮৫ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। অনুপস্থিত আছে ২ জন।

দেলদুয়ার উপজেলা: দেলদুয়ার মোট অনুপস্থিত শিক্ষার্থী ১১ জন। উপজেলায় সৈয়দ মহব্বত আলী কলেজ কেন্দ্রে ৭২৪ শিক্ষার্থীর মধ্যে উপস্থিত ৭১৯ এবং অনুপস্থিত ৫ পরীক্ষার্থী।

মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী কলেজ কেন্দ্রে ২৭৭ পরীক্ষার্থীর সকলেই অংশ নিয়েছেন।

বিএম পরীক্ষায় মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী কলেজ কেন্দ্রে ১২১ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ১১৯ এবং অনুপস্থিত পরীক্ষার্থী ২ জন।

অপরদিকে দেলদুয়ার মাদরাসা পরীক্ষা কেন্দ্রে ১২৭ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ১২৩ এবং অনুপস্থিত পরীক্ষার্থী ৪ জন।

মির্জাপুর উপজেলা: মির্জাপুর উপজেলায় মোট অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ৯ জন। তারমধ্যে মির্জাপুর কলেজ কেন্দ্রে ৭৯৫ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ৭৯৪ এবং অনুপস্থিত ১ জন পরীক্ষার্থী।

ভারতেশ্বরী হোমস কেন্দ্রে ৯০৭ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ৯০১ এবং অনুপস্থিত ৬ পরীক্ষার্থী।

নতুন কহেলা কলেজ কেন্দ্রে ২০৭ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ২০৫ এবং অনুপস্থিত পরীক্ষার্থী ২ জন।

মধুপুর উপজেলা: মধুপুর উপজেলায় মোট অনুপস্থিত শিক্ষার্থী ২ জন। মধুপুর কলেজ কেন্দ্রে ৫৭৯ পরীক্ষার্থীর সকলেই পরীক্ষায় অংশ নিয়েছেন।

মধুপুর শহীদ স্মৃতি উচ্চ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৬১৮ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত পরীক্ষার্থী ৬১৭ এবং অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ১ জন।

অপরদিকে মধুপুর মাদরাসা পরীক্ষা কেন্দ্রে ১৮৭ পরীক্ষার্থীর সকলেই অংশগ্রহণ করেছেন।

বিএম পরীক্ষায় মধুপুর বহুমুখী মডেল টেকনিক্যাল ইনস্টিটিউট কেন্দ্রে ১১৭ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ১১৬ এবং অনুপস্থিত পরীক্ষার্থী ১ জন।

গোপালপুর উপজেলা: গোপালপুর উপজেলায় মোট অনুপস্থিত পরীক্ষার্থী ২২ জন। তারমধ্যে গোপালপুর কলেজ কেন্দ্রে ৮৬৭ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত পরীক্ষার্থী ৮৬০ এবং অনুপস্থিত পরীক্ষার্থী ৭ জন।

হেমনগর কলেজ কেন্দ্রে ৫৩১ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ৫২১ এবং অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ১০ জন।

অপরদিকে গোপালপুর মাদরাসা পরীক্ষা কেন্দ্রে ২৯২ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ২৯১ এবং অনুপস্থিত পরীক্ষার্থী ১ জন।

বিএম পরীক্ষায় গোপালপুর মেহেরুন্নেছা মহিলা কলেজ কেন্দ্রে ৫৩ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ৫২ এবং অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ১ জন।

গোপালপুর খন্দকার আসাদুজ্জামান একাডেমী কেন্দ্রে ২১২ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ২০৯ এবং অনুপস্থিত পরীক্ষার্থী ৩ জন।

কালিহাতী উপজেলা: কালিহাতী উপজেলায় মোট অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ১৬ জন। এরমধ্যে কালিহাতী কলেজ কেন্দ্রে ৫১১ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ৫০৭ এবং অনুপস্থিত পরীক্ষার্থী ৪ জন।

এলেঙ্গা শামসুল হক কলেজ কেন্দ্রে ৯২১ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ৯১৭ এবং অনুপস্থিত পরীক্ষার্থী ৪ জন।

বিএম পরীক্ষায় কালিহাতী কলেজ কেন্দ্রে ৯০ পরীক্ষার্থীর সকলেই অংশ নিয়েছেন।

হাজী শমসের আলী কারিগরি ও বি.এম কলেজ কেন্দ্রে ২৩৬ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ২৩২ এবং অনুপস্থিত ৪ জন।

হাজী আবু হাসেম টেক এন্ড বি.এম কলেজ কেন্দ্রে ১৫৬ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ১৫৪ এবং অনুপস্থিত পরীক্ষার্থী ২ জন।

এলেঙ্গা বিজনেস ম্যানেজমেন্ট (বিএম) কলেজ কেন্দ্রে ১১৩ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ১১১ এবং অনুপস্থিত ২ জন।

সখিপুর উপজেলা: সখিপুর উপজেলায় মোট অনুপস্থিত পরীক্ষার্থী ২৯ জন। এরমধ্যে মুজিব কলেজ কেন্দ্রে ৫৮০ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ৫৭২ এবং অনুপস্থিত পরীক্ষার্থী ৮ জন।

সখিপুর রেসিডেন্সিয়াল উইমেন্স কলেজ কেন্দ্রে ৯৯৯ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ৯৯০ এবং অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ৯ জন।

অপরদিকে সখিপুর মাদরাসা পরীক্ষা কেন্দ্রে ১৪৮ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ১৩৮ এবং অনুপস্থিত পরীক্ষার্থী ১০ জন।

বিএম পরীক্ষায় সখিপুর রেসিডেন্সিয়াল উইমেন্স কলেজ কেন্দ্রে ১৫৭ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ১৫৫ এবং অনুপস্থিত পরীক্ষার্থী ২ জন।

ভূঞাপুর উপজেলা : ভূঞাপুর উপজেলায় মোট অনুপস্থিত পরীক্ষার্থী ২৬ জন। তারমধ্যে ভূঞাপুর উপজেলায় ইব্রাহীম খাঁ কলেজ কেন্দ্রে ১৮৩৭ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ১৮২০ এবং অনুপস্থিত পরীক্ষার্থী ১৭ জন। শমসের ফকির কলেজ কেন্দ্রে ৫৩৫ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ৫৩৩ এবং অনুপস্থিত পরীক্ষার্থী ২ জন।

অপরদিকে ভূঞাপুর মাদরাসা পরীক্ষা কেন্দ্রে ১৮৭ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ১৮৬ এবং অনুপস্থিত পরীক্ষার্থী ১ জন।

বিএম পরীক্ষায় ইব্রাহীম খাঁ ইউনিভার্সিটি কলেজ কেন্দ্রে ৪৪৬ পরীক্ষার্থীর সকলেই অংশ নিয়েছেন।

ভূঞাপুর লোকমান ফকির মহিলা ডিগ্রি কলেজ কেন্দ্রে ২৩ পরীক্ষার্থীর সকলেই অংশ নিয়েছেন।

মনিরুজ্জামান বিএম কলেজ কেন্দ্রে ৫৭ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ৫১ এবং অনুপস্থিত পরীক্ষার্থী ৬ জন।

ধনবাড়ী উপজেলা: ধনবাড়ী উপজেলায় মোট অনুপস্থিত পরীক্ষার্থী ৯ জন। তারমধ্যে ধনবাড়ী কলেজ কেন্দ্রে ২৭৮ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ২৭৭ এবং অনুপস্থিত পরীক্ষার্থী ১ জন।

আসিয়া হাসান আলী মহিলা কলেজ কেন্দ্রে ৫৪৮ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ৫৪৬ এবং অনুপস্থিত পরীক্ষার্থী ২ জন।

অপরদিকে ধনবাড়ী মাদরাসা পরীক্ষা কেন্দ্রে ৮৩ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ৮১ এবং অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ২ জন।

বিএম পরীক্ষায় ধোপাখালী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ২২১ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ২১৮ এবং অনুপস্থিত পরীক্ষার্থী ৩ জন।

উখারিয়াবাড়ী টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ কেন্দ্রে ১৪১ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ১৪০ এবং অনুপস্থিত পরীক্ষার্থী ১ জন।

নাগরপুর উপজেলা: নাগরপুর উপজেলায় মোট অনুপস্থিত পরীক্ষার্থী ১৩ জন। তারমধ্যে নাগরপুর সরকারি কলেজ কেন্দ্রে ৬১২ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ৬০৫ এবং অনুপস্থিত পরীক্ষার্থী ৭ জন।

নাগরপুর মহিলা কলেজ কেন্দ্রে ৩৮৩ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ৩৭৯ এবং অনুপস্থিত পরীক্ষার্থী ৪ জন।

অপরদিকে নাগরপুর থানা কেন্দ্রীয় ইসলামিয়া আলিম মাদরাসা কেন্দ্রে ১৩৭ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ১৩৫ এবং অনুপস্থিত পরীক্ষার্থী ২ জন।
বিএম পরীক্ষায় নাগরপুর মহিলা কলেজ কেন্দ্রে ৮৯ পরীক্ষার্থীর সকলেই অংশ নিয়েছেন।

ঘাটাইল উপজেলা: ঘাটাইল উপজেলায় মোট অনুপস্থিত পরীক্ষার্থী ১৩ জন। তারমধ্যে জি.বি.জি কলেজ কেন্দ্রে ৪৩২ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ৪২৯ এবং অনুপস্থিত পরীক্ষার্থী ৩ জন।

ঘাটাইল ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ১১৫৫ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ১১৪৫ এবং অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ১০ জন।

তারমধ্যে ঘাটাইল উপজেলায় মাদরাসা পরীক্ষা কেন্দ্রে ৮৫ পরীক্ষার্থীর সকলেই অংশ নিয়েছেন। শহর গোপীনপুর ফাযিল (øাতক) মাদরাসা পরীক্ষা কেন্দ্রে ১১৫ পরীক্ষার্থীর সকলেই অংশ নিয়েছেন।

বিএম পরীক্ষায় ঘাটাইল জি.বি.জি কলেজ কেন্দ্রে ৪৫ পরীক্ষার্থীর সকলেই অংশ নিয়েছেন।

বাসাইল উপজেলা : বাসাইল উপজেলা মোট অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ১১ জন। তারমধ্যে এমদাদ হামিদা কলেজ কেন্দ্রে ৫৩০ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ৫২২ এবং অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ৮ জন।

বিএম পরীক্ষায় বাসাইল এমদাদ হামিদা কলেজ কেন্দ্রে ৩৪ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ৩৩ এবং অনুপস্থিত ১ জন।

বাসাইল মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রে ৯৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৯৪ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। অনুপস্থিত আছে ২ জন।

এ ব্যাপারে টাঙ্গাইল জেলা শিক্ষা অফিসার লায়লা খানম জানান, ‘অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে জেলার প্রতিটি কেন্দ্রে ১ম দিনে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রত্যেকটি কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিয়োজিত রয়েছেন। এসময় আগামী পরীক্ষাগুলোও সুষ্ঠভাবেই সম্পন্ন হবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো মির্জাপুরে অবৈধভাবে বালুকাটায় ৪ জনের জেল খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মির্জাপুরে দোয়া ও ইফতার ম ঈদে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটারে যানজটের আশঙ কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে ১৬ বস্তা নকল সিগারেট জব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি