০৯:৫৯ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

মাভাবিপ্রবির টিই’র নতুন চেয়ারম্যান ড. ইকবাল মাহমুদ

রিয়াজ উদ্দিন রিপন | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ১ এপ্রিল ২০১৭ | | ২৯৫২
, টাঙ্গাইল :

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগে নতুন চেয়ারম্যান নিয়োগ দেয়া হয়েছে।

একই বিভাগের সহযোগী অধ্যাপক ও শহীদ জিয়াউর রহমান হলের প্রভোস্ট ড. মোঃ ইকবাল মাহমুদকে আগামী তিন বছরের জন্য এ পদে নিয়োগ দেয়া হয়। শনিবার তিনি দায়িত্ব গ্রহন করেন।

উল্লেখ্য, সম্প্রতি দি ইন্সটিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইইবি) এর টাঙ্গাইল উপ-কেন্দ্রের নির্বাচনে তিনি সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন।

জানা যায়, মোঃ ইকবাল মাহমুদ ২০০২ সালে ওআইসি পরিচালিত ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি লাভ করেন। পরে দক্ষিণ কোরিয়ার কুঞ্জু ন্যাশনাল ইউনির্ভাসিটি থেকে এমএসসি ও পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

এছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিষয়ে এমবিএ করেছেন।

মোঃ ইকবাল মাহমুদ ২০০৬ সালে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। বর্তমানে তিনি একই বিভাগে সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত রয়েছেন।

২০০৭-২০০৮ সালে মোঃ ইকবাল মাহমুদ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান এবং বিশ্ববিদ্যালয় প্রকৌশল অফিসের নির্বাহী প্রকৌশলী ও অফিস প্রধানের দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ২০১১-১২ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোষ্ট এর দায়িত্বও পালন করেছেন।

ড. মোঃ ইকবাল মাহমুদ বলেন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ খুবই সম্ভাবনাময় একটি বিভাগ। বিভাগের সকলকে সাথে নিয়ে নতুন নতুন গবেষণা আর দক্ষ জনশক্তি তৈরির মাধ্যমে দেশের উন্নয়নে অবদান রাখতে চাই।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো মির্জাপুরে অবৈধভাবে বালুকাটায় ৪ জনের জেল খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মির্জাপুরে দোয়া ও ইফতার ম ঈদে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটারে যানজটের আশঙ কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে ১৬ বস্তা নকল সিগারেট জব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি