১২:১৭ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

অতিথির চেয়ারে উজ্জ্বল!

তপু আহম্মেদ | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ২৯ মার্চ ২০১৭ | | ৩৭২৩
, টাঙ্গাইল :

অনুষ্ঠানে উপস্থিত অনেক মানুষ। রয়েছে জেলা ও উপজেলার উচ্চ পর্যায়ের প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধিরাও। কিন্তু হঠাৎই অতিথিদের চেয়ারে দেখা গেল ময়লা ও পুরাতন কাপড় পড়া এক শিশুকে। বিষয়টি অবাক করা মনে হলেও এমনটিই ঘটেছে টাঙ্গাইলের বাসাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শিশু-কিশোরদের জন্য তিনদিন ব্যাপি আয়োজিত মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠানে।

অতিথিদের চেয়ারে শ্রমজীবি ছোট্ট শিশুটিকে বসিয়ে তার আগামী ভবিষ্যতের এক নতুন স্বপ্ন বুনে দিলেন অনুষ্ঠানের প্রধান অতিথি টাঙ্গাইলের জেলা প্রশাসক মাহবুব হোসেন (যুগ্ম সচিব)।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এ জেলা প্রশাসনের অফিসিয়াল পেজ থেকে জানা যায়, শিশুটির নাম উজ্জ্বল। বয়স আনুমানিক ৮ বছর। সে বাসাইল উপজেলা সদরের সুমন ডেকোরেটর এন্ড সাউন্ড সিস্টেমে কাজ করে।

মঙ্গলবার বাসাইল উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মাহবুব হোসেন। এসময় অনুষ্ঠানে শিশু উজ্জ্বল কে কাজ করতে দেখে তাকে কাছে টেনে নেন তিনি। পরে কথা বলে উজ্জল সম্পর্কে নানা তথ্যও জেনে নেন তিনি।

তৎক্ষণাৎ বাসাইলের উপজেলা নির্বাহী অফিসার সায়মা আক্তারকে উজ্জ্বলের পড়াশোনার ব্যবস্থা করতে নির্দেশ দেন জেলা প্রশাসক। তিনি এসময় উজ্জ্বলকে যেন আর শিশুশ্রম না করতে হয় সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতেও বলেন।

পরে উপজেলা শিক্ষা অফিসার এর উপস্থিতিতে উজ্জ্বলের স্কুলে ভর্তির বিষয়টিও নিশ্চিত করেন তিনি।

এসময় উজ্জ্বলের হাতে নগদ অর্থসহ নতুন পোশাক, বই-খাতা, পেন্সিল তুলে দেন জেলা প্রশাসক মাহবুব হোসেন।

শ্রমজীবি ছোট্ট শিশু উজ্জ্বলের আগামী ভবিষ্যত নিশ্চিত করতে তার লেখাপড়ার সকল খরচ মাসিক ভাবে জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রদান করা হবে বলেও জানা গেছে।

জেলা প্রশাসনের সেই পোস্টের শেষের দিকে বলা হয়েছে, উজ্জ্বল কে আর কাজ করতে দিবো না আমরা। উজ্জ্বলের জীবন শিক্ষার আলো নিয়ে উজ্জ্বলতর থেকে আরো উজ্জ্বল হোক এই কামনা করি।

উজ্জ্বলকে অতিথিদের চেয়ারে বসিয়ে আগামী দিনের স্বপ্ন দেখানোর পাশাপাশি উজ্জ্বলের মত আর কেউ যেন শিশুশ্রমিক না হয় সে ব্যাপারে সকলকে সোচ্চার হওয়ার আহŸান জানানো হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে। সেই সাথে বর্তমান সরকার যে শিশুশ্রম বন্ধ করতে বদ্ধপরিকর তাও সকলকে মনে করিয়ে দেওয়া হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী শহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার সায়মা আক্তার, উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্যাপক শফিকুল ইসলাম খান, সহকারী কমিশনার (ভূমি) নাফিজা আক্তার, পৌরসভার মেয়র মজিবর রহমানসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সরকারী অফিসের কর্মকর্তাবৃন্দ।

জেলা প্রশাসকের এ মহতী উদ্যেগের প্রশংসা করেছে সুধীমহল। তবে এ ধরনের ঘটনা নতুন নয়। কর্মজীবনের প্রায় সাড়ে তিন বছরের এ ধরনের নানা কর্মকান্ডের মধ্য দিয়ে প্রশংসা কুড়িয়েছেন তিনি। যা অনলাইন দুনিয়ায় সৃষ্টি করেছে তোলপাড়। তাকে টাঙ্গাইলের জেলা প্রশাসক হিসেবে আরো সময় রাখতে সামাজিক যোগাযোগ মাধ্যমে উঠেছে নানা দাবি।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো মির্জাপুরে অবৈধভাবে বালুকাটায় ৪ জনের জেল খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মির্জাপুরে দোয়া ও ইফতার ম ঈদে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটারে যানজটের আশঙ কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে ১৬ বস্তা নকল সিগারেট জব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি