০৩:৫২ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন মাভাবিপ্রবির চার শিক্ষার্থী

মোঃ রিয়াজ উদ্দিন রিপন | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ২২ মার্চ ২০১৭ | | ৯৯৩
, টাঙ্গাইল :

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেয়েছেন।

২০১৩ ও ২০১৪ সালে নিজ নিজ বিভাগে প্রথম স্থান অধিকারসহ স্নাতক পর্যায়ে অনুষদ ভিত্তিক সর্বোচ্চ সিজিপিএ অর্জন করায় তাদেরকে প্রধানমন্ত্রী স্বর্ণপদ দেয়া হয়।

বুধবার সকালে প্রধানমন্ত্রী দপ্তরের শাপলা হল অডিটোরিয়ামে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাদকপ্রাপ্তদেরকে পদক ও সনদ তুলে দেন।

স্বর্ণপদক প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন ২০০৬-২০০৭ শিক্ষাবর্ষের লাইফ সায়েন্স অনুষদের অর্ন্তভুক্ত ফুড টেকনোলজি এন্ড নিউট্রিশনাল সায়েন্স বিভাগের মোঃ জাহাঙ্গীর আলম, ২০০৭-২০০৮ শিক্ষাবর্ষের ইঞ্জিনিয়ারিং অনুষদের অর্ন্তভুক্ত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের এ.কে.এম. আয়াতুল্লাহ হোসেন আসিফ, ২০০৮-২০০৯ শিক্ষাবর্ষের ইঞ্জিনিয়ারিং অনুষদের অর্ন্তভুক্ত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের মোঃ রেজাউল করিম রাজু ও একই শিক্ষাবর্ষের লাইফ সায়েন্স অনুষদের অর্ন্তভুক্ত বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের মাহমুদা আক্তার মলি।


মোঃ জাহাঙ্গীর আলম ফুড মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টেকনোলজি এন্ড নিউট্রিশনাল সায়েন্স বিভাগে, এ. কে. এম. আয়াতুল্লাহ হোসেন আসিফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগে এবং মাহমুদা আক্তার মলি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রভাষক হিসেবে কর্মরত রয়েছেন।


এছাড়া মোঃ রেজাউল করিম রাজু ইম্প্রেস নিউটেক্স কম্পোজিট টেক্সটাইল ইন্ড্রাস্টিজ লিমিটেডে এক্সিকিউটিভ হিসেবে দায়িত্ব পালন করছেন।


এ. কে. এম. আয়াতুল্লাহ হোসেন আসিফ জানান, এ সাফল্যে বাবা-মা, ভাই-বোন আর শিক্ষকদের অবদান ব্যাপক। এ কৃতিত্ব যেন তাদের জন্যই সম্ভব হয়েছে।

আসিফ বলেন, সফলতার জন্য নিরলস পরিশ্রমের কোন বিকল্প নেই। পরিশ্রম করলে তার মূল্য পাওয়া যায়। নিজের অর্জিত জ্ঞান আর মেধা দিয়ে দেশের উন্নয়নে কাজ করতে চান বলেও জানান আসিফ।


মোঃ জাহাঙ্গীর আলম বলেন, মেধার মূল্যায়ন করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। মেধার মূল্যায়ন শিক্ষার্থীদেরকে উৎসাহ যোগাবে। এ অর্জন আমাদের সকলের। অর্জিত জ্ঞান দেশ ও দশের উন্নয়নে কাজে লাগানোতেই সার্থকতা বলে মনে করেন জাহাঙ্গীর।


মোঃ রেজাউল করিম রাজু বলেন, প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেয়ে নিজেকে সৌভাগ্যবান মনে হচ্ছে। তিনি মহান আল্লাহ তাআলার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এ অর্জন আরো বেশি দায়িত্বশীল তরে তোলবে বলেও জানান রাজু।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো মির্জাপুরে অবৈধভাবে বালুকাটায় ৪ জনের জেল খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মির্জাপুরে দোয়া ও ইফতার ম ঈদে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটারে যানজটের আশঙ কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে ১৬ বস্তা নকল সিগারেট জব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি