১১:৪৮ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও স্মারকলিপি

ফরিদ হত্যাকান্ডে আ’লীগের দুই নেতার আবারো তিনদিনের রিমান্ড মঞ্জুর

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ২১ মার্চ ২০১৭ | | ২২৮৭
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রকিবুল ইসলাম ফরিদ হত্যা মামলায় গ্রেফতারকৃত উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক তাহেরুল ইসলাম ওরফে তোতা ও অলোয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা নূরুল ইসলাম সরকারকে দ্বিতীয় দফায় তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট টাঙ্গাইল ভূঞাপুর আমলি আদালতে তাদের হাজির করে ৭দিনের রিমান্ড চাওয়া হলে আদালতের বিচারক নওরিন মাহবুব তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

টাঙ্গাইল জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) অফিসার ইনচার্জ (ওসি) অশোক কুমার সিংহ জানান, গ্রেফতারকৃতরা প্রথম দফা রিমান্ডে বেশ কিছু গুরুত্বপূর্ন তথ্য দিয়েছে। সে গুলো নিয়ে তদন্ত চলছে। তথ্য গুলো যাছাই-বাছাই এর জন্য আজ দ্বিতীয় দফায় ৭দিনের রিমান্ডের আবেদন করা হলে আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করে।

এর আগে গত বুধবারও প্রথম দফায় তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছিল আদালত।

গোয়েন্দা পুলিশের হাতে গ্রেফতার হওয়া উপজেলার ভারই মধ্যপাড়া গ্রামের মাঈনুল হাসান ওরফে মাসুদ, শওকত হোসেন ওরফে সৈকত, অলোয়া ইউপি সদস্য মকবুল হোসেন তরফদার ও নাসিরউদ্দিন রানা ফরিদ হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেয়। তাদের জবানবন্দিতে তাহেরুল ইসলাম তোতা ও নুরুল ইসলামসহ এই হত্যায় কয়েকজন আওয়ামী লীগ নেতার নাম বের হয়ে আসে বলে জানা গেছে।

এদিকে আসামীদের দৃষ্ট্রান্তমুলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে ভুঞাপুর উপজেলা আওয়ামী লীগের একাংশ ও নিহত ফরিদের এলাকাবাসী।

সকালে একটি বিক্ষোভ মিছিল জেলা কোর্ট চত্বর এলাকা প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করে আন্দোলনকারীরা। মানববন্ধন শেষে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করে।

প্রসঙ্গত, গত ৬ ডিসেম্বর সকালে ভূঞাপুর উপাজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রকিবুল ইসলামের গলাকাটা মরদেহ তার নিজ গ্রাম ভারই মধ্যপাড়ার একটি নির্জন পুকুরপাড় থেকে উদ্ধার করা হয়। আগের দিন রাত সাড়ে ৯টার পর তিনি নিখোঁজ হন।

ওই দিনই (৬ ডিসেম্বর) রকিবুলের ভাই ফজলুল করিম বাদি হয়ে ভূঞাপুর থানায় মামলা দায়ের করেন।

মামলায় অজ্ঞাত ব্যক্তিদের আসামী করা হয়। পরে ফজলুল করিম বাদি হয়ে গত ১৫ ডিসেম্বর টাঙ্গাইল বিচারিক হাকিম আদালতে আরো একটি সম্পূরক মামলা দায়ের করেন। সে মামলায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক তাহেরুল ইসলাম ওরফে তোতা, অপর যুগ্ম আহবায়ক ও জেলা পরিষদের নব নির্বাচিত সদস্য আব্দুল হামিদ মিয়া ওরফে ভোলা, অলোয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নূরুল ইসলাম সরকারসহ সাত জনের নাম উলে¬খ করা হয়।

আদালত থানায় ও আদালতে দায়ের করা মামলা দু’টি এক সঙ্গে তদন্তের আদেশ দেন।

আপনার মন্তব্য লিখুন...

টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিল সহ আটক ৪ গোপালপুরে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির কার্ড বিতরণ সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে মাভাবি মির্জাপুরে খেলাফত মজলিসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল স্বাধীনতা দিবসে টাঙ্গাইলে 'সম্মিলিত সামাজিক আন্দোলন'এর গোপালপুরে কয়েলের আগুন পুড়লো গোয়ালের ১৪টি প্রানী টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত মাভাবিপ্রবি "বঙ্গবন্ধু পরিষদ" কর্তৃক মহান স্বাধীনতা দিব মির্জাপুরে ছিনতাইকালে ২ পুলিশ সদস্য গ্রেফতার গোপালপুরের যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত কালিহাতীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন টাঙ্গাইলে সাপ্তাহিক সমাজচিত্র পত্রিকার প্রতিষ্ঠা বার্ষি নাগরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন মাভাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস পালিত ধনবাড়ীতে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের উন্নয়নমূলক সভা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি