০৯:৪৩ এএম | টাঙ্গাইল, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

যমুনায় হবে বঙ্গবন্ধু রেলসেতু : রেলমন্ত্রী

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | রোববার, ১৯ মার্চ ২০১৭ | | ২১২৩
, টাঙ্গাইল :

রেলপথমন্ত্রী মুজিবুল হক বলেছেন, যমুনা নদীর ওপর আলাদা রেলসেতু নির্মাণ করা হবে। আর এটিরও নামকরণ হবে বঙ্গবন্ধুর নামেই। উত্তর ও পশ্চিমাঞ্চলে রেল যোগাযোগ গতিশীল করতেই এ উদ্যোগ নেয়া হয়েছে। 

রোববার রাজশাহী রেলওয়ে স্টেশনে রাজশাহী-খুলনা রুটে ‘কপোতাক্ষ এক্সপ্রেস’ ট্রেনের নতুন কোচের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সূত্র ঃ জাগোনিউজ২৪.কম

বঙ্গবন্ধু রেলসেতুর অগ্রগতির বিষয়ে মন্ত্রী বলেন, জাপানি অর্থায়নে এ সেতু নির্মাণ করা হবে। এরই মধ্যে পরামর্শক নিয়োগ করা হয়েছে। এখন টেন্ডার আহ্বানের প্রস্তুতি চলছে। শিগগিরই এই সেতু নির্মাণ শুরু হবে।

তিনি আরও বলেন, রাজশাহীসহ উত্তরা-পশ্চিমাঞ্চলে আরো বেশি করে ট্রেন চলাচল প্রয়োজন। কিন্তু যমুনার ওপারে যে সেতু আছে, তাতে বেশি ট্রেন চালানোর সুযোগ নেই। এ বাধা দূর করতে প্রধানমন্ত্রীর নির্দেশে আলাদা রেলসেতু নির্মাণ হচ্ছে।

চট্টগ্রামের দোহাজারি থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইন নির্মাণ করা হবে জানিয়ে রেলপথমন্ত্রী বলেন, বিএনপির আমলে বহু রেলস্টেশন বন্ধ করে দেয়া হয়েছিল। এ মাসে একসঙ্গে ৬০টি স্টেশন চালু করা হয়েছে। বাংলাদেশে যেখানে যেখানে রেলস্টেশন বন্ধ আছে, আগামী ছয় মাসের মধ্যে সব স্টেশন চালু করা হবে।

দেশের ৬৫০টি লেভেল ক্রসিংয়ের মানোন্নয়নের ঘোষণা দিয়ে তিনি বলেন, লেভেল ক্রসিংয়ের মানোন্নয়নে দুটি প্রকল্প হাতে নেয়া হয়েছে। এক হাজার ৮০০ গেট কিপার নিয়োগ দেয়ার পর লেভেল ক্রসিং গেটের আর কোনো রকম সমস্যা থাকবে না। তাছাড়া ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে যশোর পর্যন্ত রেললাইন নির্মাণ প্রক্রিয়া এগিয়ে চলছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক খায়রুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও রাজশাহী মহানগরের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য আবদুল ওদুদ, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন, রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, রেলওয়ে শ্রমিক লীগের সদর দফতর শাখার সভাপতি মোতাহার হোসেন প্রমুখ।

এর আগে ভারত থেকে আমদানি করা লাল-সবুজ কোচের উদ্বোধন করেন অতিথিরা। ১২টি বগি নিয়ে বেলা সোয়া ২টায় ট্রেনটি রাজশাহী থেকে খুলনার উদ্দেশে যাত্রা শুরু করে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি