০৬:৫৩ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

প্রতিবাদে ক্লাস বর্জন

শিক্ষা অফিসারের নেতৃত্বে মাভাবিপ্রবি’র শিক্ষার্থী লাঞ্চিত

মো. রিয়াজ উদ্দিন রিপন | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ২ মার্চ ২০১৭ | | ১৯৮৭
, টাঙ্গাইল :

টাঙ্গাইলে শিক্ষা অফিসারের নেতৃত্বে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে মারধর করার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি জানা হলে ক্লাস বর্জন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার পৌরশহরের বেপারী পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মঙ্গলবার মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের চেয়ারম্যানকে নিয়ে কটূক্তি করে অর্থনীতি বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী তানভীর আহমদ শিপন। পরে একই বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী কমল, টেক্সটাইল বিভাগের প্রণব এদবর ও তার সহপাঠীরা শিপনকে মেসে ডেকে এনে শাসন করে।

এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে একই দিন রাতে শিপনের মামা টাঙ্গাইল সদর উপজেলা শিক্ষা অফিসার পরিচয় দিয়ে অর্থনীতি বিভাগের কমল, মারুফ ও টেক্সটাইল বিভাগের প্রণব এদবরকে মোবাইল ফোনে হুমকি ও ভয়ভীতি দেখায়। এতেও ক্ষাšত্ম হননি শিক্ষা অফিসার আলমগীর হোসেন।

পরদিন বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ে আসার পথে আলমগীরসহ চার পাঁচ জন মোটরসাইকেল যোগে এসে আকস্মিক প্রণবের উপর চড়াও হয় এবং মারধর করতে থাকে। পরে স্থানীয়রা এগিয়ে এলে চোর ও জঙ্গি আখ্যা দিয়ে প্রণবকে পুলিশে সোপর্দ করা হয়।

বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানানো হলে থানা থেকে প্রণবকে ছাড়িয়ে এনে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেয়া হয় বলে জানা গেছে।

ঘটনাটি জানাজানি হলে শিক্ষা অফিসার কর্তৃক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নির্যাতনের প্রতিবাদে সকল বিভাগের শিক্ষার্থীরা দুপুরে ক্লাস বর্জন করে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয়। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলাম যথাযথ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি স্থগিত করে।

এ ব্যাপারে টাঙ্গাইল সদর উপজেলা শিক্ষা অফিসার আলমগীর হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের ঐ শিক্ষার্থীকে কোন প্রকার মারধর করা হয়নি। চোর ও জঙ্গি আখ্যা দিয়ে প্রণবকে পুলিশে সোপর্দ করার অভিযোগ অস্বীকার করে তিনি বলেন এলাকার লোকজনই ছেলেটাকে পুলিশে দিয়েছে।
বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী আক্ষেপ করে বলেন, একজন শিক্ষা অফিসার কি ভাবে ক্যাডার নিয়ে এসে একজন শিক্ষার্থীকে মারধর করতে পারেন। আমরা এর বিচার চাই। এ ঘটনায় শিক্ষা অফিসারসহ জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া না হলে আন্দোলনের হুশিয়ারী দেন শিক্ষার্থীরা।

আপনার মন্তব্য লিখুন...

টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিল সহ আটক ৪ গোপালপুরে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির কার্ড বিতরণ সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে মাভাবি মির্জাপুরে খেলাফত মজলিসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল স্বাধীনতা দিবসে টাঙ্গাইলে 'সম্মিলিত সামাজিক আন্দোলন'এর গোপালপুরে কয়েলের আগুন পুড়লো গোয়ালের ১৪টি প্রানী টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত মাভাবিপ্রবি "বঙ্গবন্ধু পরিষদ" কর্তৃক মহান স্বাধীনতা দিব মির্জাপুরে ছিনতাইকালে ২ পুলিশ সদস্য গ্রেফতার গোপালপুরের যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত কালিহাতীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন টাঙ্গাইলে সাপ্তাহিক সমাজচিত্র পত্রিকার প্রতিষ্ঠা বার্ষি নাগরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন মাভাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস পালিত ধনবাড়ীতে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের উন্নয়নমূলক সভা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি