০২:৩৬ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যান চলাচলে ফিরেছে স্বাভাবিকতা

আরিফ উর রহমান টগর | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ২ মার্চ ২০১৭ | | ৬৭৫
, টাঙ্গাইল :

পরিবহন শ্রমিক ধর্মঘট প্রত্যাহারের ফলে বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যান চলাচলে ফিরেছে স্বাভাবিকতা। দেশজুড়ে লাগাতার পরিবহন ধর্মঘটে অচলাবস্থায় দাঁড়িয়ে ছিল এ মহাসড়কের পরিবহন ব্যবস্থায়।

বুধবার দুপুরে পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনের সঙ্গে সরকারের পক্ষ থেকে আলোচনার মাধ্যমে অনির্দিষ্টকালের নামে ডাকা পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়।



এ প্রসঙ্গে টাঙ্গাইল জেলা বাস কোচ মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মীর লুৎফর রহমান লালজু বলেন, সড়ক দুর্ঘটনা কোনো পরিবহন চালক বা শ্রমিককের উদ্দেশ্যমূলক ঘটনা নয়, এটা সম্পূর্ণই অনিচ্ছাকৃত।

এতে যেমন ক্ষতিগ্রস্ত হয় সাধারণ মানুষ, তেমনি ক্ষতিগ্রস্ত হয় দুর্ঘটনাকবলিত শ্রমিকের পরিবার। ফলে যেমন ঘটে সাধারণ মানুষের প্রাণহানি, তেমনি এ প্রাণহানি থেকেও মুক্তি পায় না পরিবহন চালক বা শ্রমিক। সাধারণ মানুষ ও পরিবহন শ্রমিকের দিক বিচার বিশ্লেষণ করেই দেশে পরিবহন আইন চালু করা হয়।

সম্প্রতি মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় প্রখ্যাত চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মনিরসহ পাঁচজন নিহত হওয়ার মামলায় বাসচালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়ার প্রতিবাদে ধর্মঘট ডাকে শ্রমিকরা।

সরকারের পক্ষ থেকে পরিবহন শ্রমিকদের দাবি পূরণের আশ্বাসে দেশব্যাপী চলমান এ ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। বুধবার দুপুরে ধর্মঘট প্রত্যাহারের পর থেকেই তারা টাঙ্গাইল জেলার সকল পরিবহন চলাচলের অনুমতি দিয়েছেন বলেও জানান তিনি।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো মির্জাপুরে অবৈধভাবে বালুকাটায় ৪ জনের জেল খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মির্জাপুরে দোয়া ও ইফতার ম ঈদে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটারে যানজটের আশঙ কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে ১৬ বস্তা নকল সিগারেট জব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি