১২:৫৭ পিএম | টাঙ্গাইল, শনিবার, ২০ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

সকল ধরনের প্রস্তুতি শেষ

ভূঞাপুরকে শতভাগ বিদ্যুতায়ন ঘোষণা করবেন প্রধানমন্ত্রী

অভিজিৎ ঘোষ | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ১ মার্চ ২০১৭ | | ২১৮৯
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ঘোষনা দিবেন তিনি।

মঙ্গলবার বিকালে উপজেলা পরিষদ হলরুমে সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানান জেলা প্রশাসক মাহবুব হোসেন।

ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-১ সূত্রে জানা গেছে, উপজেলায় ৪০ ভাগ এলাকায় বিদ্যুৎ সরবরাহ করে পল্লী বিদ্যুৎ সমিতি। ৬০ ভাগ বিদ্যুৎ সরবরাহ করে পিডিবি। উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন করতে মোট ৮২৬ কিলোমিটার লাইন নির্মাণে ব্যয় হয়েছে ১২৩.৯০ কোটি টাকা। এর মধ্যে ৩১০ কিলোমিটার লাইন নির্মাণে পল্লী বিদ্যুৎ ব্যয় করেছে ৪৬.৫ কোটি টাকা এবং ৫১৬ কিলোমিটার লাইন নির্মাণে পিডিবি ব্যয় করেছে ৭৭.৪০ কোটি টাকা।

পিডিবি ও পল্লীবিদ্যুৎ মিলে উপজেলায় মোট বিদ্যুৎ সংযোগ রয়েছে ৩৯ হাজার ৫২০টি। এরমধ্যে পল্লী বিদ্যুতের সংযোগ দেয়া হয়েছে ১২ হাজার ৫২০ এবং পিডিবির সংযোগ দেয়া হয়েছে ২৭ হাজার।

ভ‚ঞাপুর উপজেলায় মোট ১৫২টি গ্রামে (অফ গ্রীড এলাকার ৩৪টি গ্রাম ব্যতিত) বিদ্যুতায়িত হয়েছে বলে জানিয়েছে বিদ্যুৎ বিভাগ।

সাংবাদিক সম্মেলনে বিদ্যুৎ বিভাগ থেকে জানানো হয়েছে, বুধবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ১০টি শতভাগ বিদ্যুতায়িত উপজেলা উদ্বোধন করবেন। ১০টি উপজেলার মধ্যে ভ‚ঞাপুর অন্যতম।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শতভাগ বিদ্যুৎতায়িত উপজেলা উদ্বোধনকে কেন্দ্র উপজেলা পরিষদ চত্ত¡র বিভিন্ন রঙে সাজানো হয়েছে। ইতিমধ্যে সকল ধরনের প্রস্তুতি শেষ করেছে উপজেলা প্রশাসন।

সাংবাদিক সম্মেলনে উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হালিম এডভোকেট, নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবদুল আওয়াল, পৌর মেয়র মাসুদুল হক মাসুদ, বিদ্যুৎ ও জ্বালানী মন্ত্রনালয়সহ পিডিবি ও পল্লী বিদ্যুতের বিভিন্ন কর্মকর্তা, জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি