০৮:৩৬ এএম | টাঙ্গাইল, শনিবার, ২০ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ভরাডুবির আশংকা

কালিহাতীতে আওয়ামী লীগের প্রার্থী বদল

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ১০ মে ২০১৬ | | ২২২৫
ছবি : প্রতীকি।
, টাঙ্গাইল :

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে কালিহাতী উপজেলার কোকডহরায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের পূর্বঘোষিত প্রার্থী পরিবর্তন করা হয়েছে। ফলে দলের তৃণমূলের নেতাকর্মী ও এলাকাবাসির মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে।

সেই সাথে নির্বাচনে এই ইউনিয়নে আওয়ামী লীগের ভরাডুবির আশংকাও প্রকাশ করেছে আওয়ামী সমর্থক ভোটাররা।

আগামী ৪ জুন ষষ্ঠধাপে কালিহাতী উপজেলার ১৩ টি ইউনিয়ন পরিষদের মধ্যে ১০টিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

জানা যায়, কোকডহরা ইউনিয়ন ও কালিহাতী উপজেলা আওয়ামী লীগের মতামতের ভিত্তিতে গত ১৭ এপ্রিল টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ অন্যান্য ইউনিয়নের সাথে চেয়ারম্যন পদে কোকডহরায় সুকুমার বণিককে মনোনয়ন দেন। তিনি কোকডহরা ইউনিয়ন পরিষদের সাবেক ৪ বারের নির্বাচিত সদস্য, কালিহাতী উপজেলা আওয়ামী লীগের বর্তমান কমিটির অন্যতম সদস্য এবং সাবেক উপদেষ্টা।

মনোনয়ন পাবার পর থেকেই সুকুমার বণিক অনানুষ্ঠানিকভাবে নির্বাচনের প্রচারণার কাজ শুরু করেন। দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের সাথে চলে অনবরত যোগাযোগ। কিন্তু সর্বশেষ আওয়ামী লীগের কেন্দ্রিয়ভাবে অনুমোদিত তালিকায় সুকুমার বণিককে বাদ দিয়ে আখতারুজ্জামান মিয়ার নাম প্রকাশ করা হয়।

খবরটি জানাজানি হলে ক্ষোভে ফেটে পড়েন স্থানীয় নেকাকর্মীরা। সুকুমার বণিককের পক্ষে রোববার বিকেলে কোকডহরায় একটি বিশাল সমাবেশ করেন এলাকাবাসি। সমাবেশে আখতারুজ্জামানকে অবাঞ্চিত ঘোষণা করা হয়।

কোকডহরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু সুফিয়ান তালুকদার সেন্টু বলেন, আখতারুজ্জামান এর আগে চেয়ারম্যান পদে নির্বাচন করে বিপুল ভোটে পরাজিত হয়েছেন। আবার তাকেই মনোনয়ন দেয়া হল। সুকুমার বনিক একজন ভদ্র সজ্জন মানুষ। জনগণ তার প্রতি সাড়া দিয়েছেন।

ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি সোহরাব হোসেন তালুকদারের ছেলে হামিদুর রহমান তালুকদার এবং সাবেক ইউপি মেম্বার আজাহার উদ্দিন বলেন, এই আখতারুজ্জামানকে হেরোইন বিক্রির কারনে কয়েক বছর পূর্বে ঘোষণা দিয়ে এলাকা ছাড়া করেন গ্রামবাসি। তিনিই আবার চেয়ারম্যান প্রার্থী!

কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সাবেক নেতা আনোয়ার হোসেন বলেন, মনোনয়ন দিয়ে ফিরিয়ে নেয়ার মতো অপমানের আর কিছু নেই। সুকুমার বনিকের সাথে সাথে আমরাও অপমানিত হয়েছি।

শিবনাথ নামের একজন হিন্দু ভোটার বলেন, কোকডহরা ইউনিয়নে ২১৬৫৬ জন ভোটারের মধ্যে প্রায় ৪ হাজার হিন্দু ভোটার রয়েছে। সুকুমার বনিককে মনোনয়ন দিয়ে ফিরিয়ে নেয়ায় আমরা খুব কষ্ট পেয়েছি। এর প্রভাব নির্বাচনে পড়বে। উপজেলার মধ্যে তিনিই একমাত্র হিন্দু চেয়ারম্যান প্রার্থী।

এ বিষয়ে সুকুমার বণিক বলেন, দল আমাকে প্রায় একমাস আগে মনোনয়ন দেয়। আমি নির্বাচনি মাঠ গুছিয়েছি। শনিবার রাতে জানতে পারলাম চূড়ান্ত তালিকায় আমার নাম নেই। সারাজীবন ধরেই আওয়ামী লীগ করছি। কিন্তু দলের সিদ্ধান্তে মর্মাহত হয়েছি। তবে ইউনিয়নের জনগণের অনুরোধ ও চাপের মুখে আমি স্বতন্ত্র নির্বাচন করব।

কোকডহরা ইউনিয়নের আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী আখতারুজ্জামান মিয়া বলেন, দল আমাকে মনোনয়ন দিয়েছে। আশা করি দলের সবাই আমার পক্ষেই কাজ করবেন।

আপনার মন্তব্য লিখুন...

মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি