০৯:০৪ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

নতুন উচ্চতায় টাঙ্গাইল সিটিজেন জার্নালিস্ট গ্রুপ

তপু আহম্মেদ | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ১ ফেব্রুয়ারী ২০১৭ | | ৫০১৩
, টাঙ্গাইল :

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক নির্ভর টাঙ্গাইল সিটিজেন জার্নালিস্ট গ্রুপ ১০ হাজার সদস্য প্রাপ্তির মধ্যদিয়ে নতুন উচ্চতায় পা রাখলো মঙ্গলবার সন্ধ্যায়।

টাঙ্গাইল জেলা শহরের প্রাণ লৌহজং নদী উদ্ধার কার্যক্রমকে কেন্দ্র করে গড়ে উঠা এ গ্রুপ ইতিমধ্যে জেলা ছাড়িয়ে সারাদেশে বেশ আলোড়ন সৃষ্টি করেছে তাদের কর্মযজ্ঞের মধ্য দিয়ে। তবে প্রথম দিকে বেশ বেগ পেতে হলেও ক্রমেই জনপ্রিয় হয়ে উঠে এ গ্রুপ ও গ্রুপের মেম্বাররা।

জনদূর্ভোগ, নাগরিক সমস্যাসহ সাধারণ মানুষের দুঃখ কষ্টের কথা তুলে ধরে সমাধানে সক্রিয় জেলা প্রশাসন ও সাধারণ নাগরিকদের সমন্বয়ে গঠিত এ গ্রুপের মাধ্যমে জেলার অনেক সমস্যাই ইতিমধ্যে সমাধান হয়েছে। সামনে এসেছে সমাধানেরও নানা কৌশল।

সাধারণ মানুষের সমস্যা সরাসরি জেলা প্রশাসনের নজরে আনতে বেশ অগ্রণী ভূমিকা পালন করছে গ্রুপের সদস্যরা। আর সেই সমস্যা তাৎক্ষণিক সমাধানেও বেশ দৃষ্টি কেড়েছে টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. মাহবুব হোসেন সহ জেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীরা।

লৌহজং নদী উদ্ধার কার্যক্রম সফল ভাবে এগিয়ে নিতে এ গ্রুপের প্রশংসনিয় ভূমিকা থাকায় বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ প্রকল্পের অধিনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই থেকে সারাদেশে সিটিজেন জার্নালিস্ট গ্রুপ তৈরি ও সাধারণ মানুষকে সক্রিয় রাখতে ইতিমধ্যে উদ্যেগ নেওয়া হয়েছে বলেও জানা গেছে।

টাঙ্গাইল সিটিজেন জার্নালিস্ট গ্রুপ শুধু মাত্র লৌহজং নদী উদ্ধার কার্যক্রমকে টাঙ্গাইল জেলায়ই নয় দেশের বেশ কয়েকটি জেলায়ও নদী উদ্ধারে জনমত তৈরি করতে ইতিমধ্যে বেশ কয়েকটি কর্মসূচীও পালন করেছে। যা সারা ফেলেছে সর্বমহলে।

টাঙ্গাইল সিটিজেন জার্নালিস্ট গ্রুপ এর সক্রিয় সদস্য নওশাদ রানা সানভী বলেন, প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তা ও জনগণ মিলেই এই গ্রুপটি পরিচালনা করে। বিভিন্ন সমস্যা নিয়ে টাঙ্গাইলবাসীর মূখপাত্র হিসেবে ভূমিকা রাখছে গ্রুপটি। তবে এই গ্রুপের জনপ্রিয়তার পিছনে জেলা প্রশাসক মো. মাহবুব হোসেন এর অবদান অতুলনীয়। তার সক্রিয় অংশগ্রহনে এই গ্পেরুপের সদস্যরা কাজ করে যাচ্ছে। বিভিন্ন সমস্যা তুলে ধরার সাথে সে ব্যবস্থা গ্রহন করায় গ্রুপটি দ্রুত জনপ্রিয়তা পেয়েছে। সেই সাথে সাধারন মানুষের মাঝে গ্রহনযোগ্যার পাশাপাশি বিশ্বস্থতারও সৃষ্টি হয়েছে।

তিনি আরো বলেন, গনমাধ্যমে সাধারন মানুষের সব সমস্যার সংবাদই প্রকাশিত হয় না। সে ক্ষেত্রে এই গ্রুপ বিশেষ ভূমিকা পালন করে আসছে।

আপনার মন্তব্য লিখুন...

টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিল সহ আটক ৪ গোপালপুরে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির কার্ড বিতরণ সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে মাভাবি মির্জাপুরে খেলাফত মজলিসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল স্বাধীনতা দিবসে টাঙ্গাইলে 'সম্মিলিত সামাজিক আন্দোলন'এর গোপালপুরে কয়েলের আগুন পুড়লো গোয়ালের ১৪টি প্রানী টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত মাভাবিপ্রবি "বঙ্গবন্ধু পরিষদ" কর্তৃক মহান স্বাধীনতা দিব মির্জাপুরে ছিনতাইকালে ২ পুলিশ সদস্য গ্রেফতার গোপালপুরের যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত কালিহাতীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন টাঙ্গাইলে সাপ্তাহিক সমাজচিত্র পত্রিকার প্রতিষ্ঠা বার্ষি নাগরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন মাভাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস পালিত ধনবাড়ীতে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের উন্নয়নমূলক সভা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি