১০:০২ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বিশেষ পর্যবেক্ষনে আসাবিক হোটেল-পার্ক

চারস্তরের নিরাপত্তা জোরদার, থাকবে বিশেষ নজরদারি

তনয় বিশ্বাস | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ৩১ ডিসেম্বর ২০১৬ | | ২২৫৭
, টাঙ্গাইল :

৩১ ডিসেম্বর রাতে থার্টি ফাস্ট নাইট পালন করবে বিশ্ববাসী। পৃথিবী জুড়ে এ দিনটিতে কোটি কোটি মানুষ নানা আয়োজনের মধ্যে দিয়ে তাদের আনন্দের বর্হিপ্রকাশ ঘটাবে। দিবসটি উপলক্ষ্যে প্রতিবারের মত এবছরও পৃথিবী জুড়ে উৎসব মুখর পরিবেশ তৈরি হয়েছে। পিছিয়ে নেই বাংলাদেশও। নানা ধরনের অনুষ্ঠান আর বর্ণাঢ্য সাজে সাজবে ৪র্থ প্রজন্মের তরুন-তরুনীরাও।

এ দিনটি উপলক্ষ্যে মাতামাতি রয়েছে অনেক। প্রতিবছরই দিনটিকে ঘিরে দেশজুড়ে নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হয়। তবে এবার থাকছে বাড়তি নিরাপত্তা।

এবারেও দিনটি উপলক্স্যে টাঙ্গাইলে চারস্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে জানা গেছে। পুলিশের বিশেষ শাখা, গোয়েন্দা শাখা, থানায় দায়িত্বরত পুলিশসহ র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর সদস্যরাও নিরাপত্তার কাজে নিয়োজিত থাকবে। সেই সাথে কোন ধরনের জঙ্গি হামলার আশংকা নেই বলেও জানিয়েছে আইনশৃঙ্খলারক্ষাকারি বাহিনীর সদস্যরা।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সূত্রে জানা যায়, টাঙ্গাইল শহরের ডিসি লেক, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এলাকা, ঘারিন্দা রেল স্টেশন, পৌরশহর, বঙ্গবন্ধু সেতু এলাকাসহ জেলার ঐতিহ্যবাহী ও গুরুত্বপূর্ন স্থাপনা ও স্থানগুলোতে থাকবে বিশেষ নজরদারি। হোটেল এবং পার্কসহ বিভিন্ন স্থানে উৎসবকে কেন্দ্র করে কোন ধরনের অশ্লীল কর্মকান্ড যাতে না ঘটে সে দিকেও থাকছে আইনশৃঙ্খলারক্ষাকারি বাহিনীর বিশেষ পর্যবেক্ষন।

র‌্যাব সূত্র জানিয়েছে, জেলা পুলিশের পাশাপাশি র‌্যাব সদস্যরা পোশাকে ও সাদা পোশাকে বিভক্ত হয়ে টহল দিবে। র‌্যাবের ইন্টিলিজেন্স ফোর্স এর সদস্যরাও নজর রাখবে সর্বত্র।

অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) মোহাম্মদ আসলাম খান বলেন, “থার্টি ফাস্ট নাইটকে কেন্দ্র করে সাধারন মানুষের নিরাপত্তায় যাতে কোন প্রকার বিঘœ না ঘটে সেদিকে বিশেষ ভাবে খেয়াল রাখা হচ্ছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলা পুলিশ সর্বোচ্চ সর্তকতার সাথে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। দিনটি পালন করতে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে কোন বিধি নিষেধ নেই, কিন্তু আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটে এমন কোন কার্যকলাপ ঘটতে দেওয়া হবে না বলেও তিনি জানান।

একজনের আনন্দ যেন, অন্যজনের জন্য নিরাপত্তাহীনতার কারণ না হয়ে দাড়ায় এ দিকে সকলকে সজাগ থাকার আহŸান জানিয়ে তিনি বলেন, জেলার বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি খুবই সন্তোষজনক। তাই কোন বিশেষ দিন বা ক্ষনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি করতে দেওয়া হবে না। নাগরিকদের সর্বোচ্চ নিরাপত্তা ও দিনটি উপলক্ষ্যে জেলায় কঠোর নজরদারি রাখা হবে।

তিনি আরো বলেন, দিনটি উপলক্ষ্যে আবাসিক হোটেল গুলোতে অসামাজিক কার্যকলাপ বৃদ্ধি পাওয়ার গুঞ্জন শুনা যায়। তাই এবার আবাসিক হোটেল গুলোর উপর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর থাকবে বিশেষ নজরদারি। কোন প্রকার আপত্তিকর বিষয় নজরে আসলেই সাথে সাথে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

দিনটিতে অন্যদিনের মতই সবাই পরিবার পরিজন নিয়ে নিশ্চিন্তে ঘুড়ে বেড়াতে পারবে বলেও তিনি জানান।

সাধারন মানুষকে ভালভাবে থার্টিফাস্ট নাইট পালন করার পাশাপাশি অশ্লীল কর্মকান্ড থেকে বিরত থাকার আহŸানও জানান তিনি।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো মির্জাপুরে অবৈধভাবে বালুকাটায় ৪ জনের জেল খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মির্জাপুরে দোয়া ও ইফতার ম ঈদে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটারে যানজটের আশঙ কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে ১৬ বস্তা নকল সিগারেট জব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি