০৮:৪০ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

মাভাবিপ্রবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

মোঃ রিয়াজ উদ্দিন রিপন | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর ২০১৬ | | ১৮৮
, টাঙ্গাইল :

নানা কর্মসূচির মধ্য দিয়ে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে।

কর্মসূচিতে ছিল মোমবাতি প্রজ¦লন, কালো ব্যাচ ধারণ, পতাকা উত্তোলন, শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে র‌্যালি ও আলোচনা সভা।

জানা যায়, নবনির্মিত শহীদ বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভ চত্ত¡রে মোমবাতি প্রজ¦লন করে দিবসের কর্মসূচি শুরু হয়। পরে কালো ব্যাচ ধারণ ও পতাকা উত্তোলনের পর শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে র‌্যালি অনুষ্ঠিত হয়।

র‌্যালি শেষে বিশ^বিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন স্মৃতিস্তম্ভের স্থপতি চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের প্রফেসর সৈয়দ সাইফুল কবীরকে নিয়ে ফলক উন্মোচন করে নবনির্মিত শহীদ বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভের শুভ উদ্বোধন করেন।

উদ্বোধনের পর স্মৃতিস্তম্ভ ভেদীতে পুষ্পস্তবক অর্পণ ও ১ মিনিট নিরবতা পালন করা হয়।

এছাড়া শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতিচারণ করে সংক্ষিপ্ত আলোচনা করেন বিশ^বিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন ও স্মৃতিস্তম্ভের স্থপতি চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের প্রফেসর সৈয়দ সাইফুল কবীর।

কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলাম, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. মোহাম্মদ মতিউর রহমান, বিজ্ঞান অনুষদের ডিন ড. পিনাকী দে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমার হলের প্রভোস্ট ড. মোহাম্মদ খাদেমুল ইসলামসহ অন্যান্য শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে শহীদ বুদ্ধিজীবীদের বিদেহী আতœার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

এছাড়া বাদ যোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো মির্জাপুরে অবৈধভাবে বালুকাটায় ৪ জনের জেল খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মির্জাপুরে দোয়া ও ইফতার ম ঈদে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটারে যানজটের আশঙ কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে ১৬ বস্তা নকল সিগারেট জব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি