০৩:৫১ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বঙ্গবন্ধু সেতুতে কর্মচারীদের বিক্ষোভ, ঘন্টাব্যাপি অবরোধ

অভিজিত ঘোষ | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ১৩ ডিসেম্বর ২০১৬ | | ৯৮১
, টাঙ্গাইল :

বঙ্গবন্ধু সেতুতে শতাধিক কর্মচারীদের তিন মাসের বকেয়া বেতন পরিশোধ না করায় এবং নির্ধারিত বেতনের চেয়ে কম বেতন দেয়ায় সোমবার বিকালে বঙ্গবন্ধু সেতুপূর্ব ওজন স্টেশন সড়কে বিক্ষোভ করেছে কর্মকর্তা-কর্মচারীরা।

বঙ্গবন্ধু সেতুতে সরেজমিনে গিয়ে জানা যায়, বাংলাদেশ ব্রীজ অথরিটি (বিবিএ) অধীন শতাধিক কর্মচারী সহকারি প্রকৌশলীদের গাফিলতির কারনে তিন মাস ধরে বেতন না পাওয়ায় পরিবার নিয়ে অনাহারে দিন কাটছে তাদের। সম্প্রতি টাঙ্গাইলের জনপ্রিয় অনলাইন পত্রিকা টাঙ্গাইল২৪.কম এ “বেতন পাচ্ছে না বঙ্গবন্ধু সেতু’র কর্মকর্তা-কর্মচারীরা” শিরোনামে সংবাদ প্রকাশ হওয়ার পর সোমবার এক মাসের বেতন দেয়ার জন্য কর্মকর্তা-কর্মচারীদের ডেকে নেয় বিবিএ কর্তৃপক্ষ। কিন্তু সিকিউরিটিদের বেতন ৮ হাজারের মধ্যে ৬ হাজার (এক মাসের বেতন) দিতে চাইলে তা নিতে অস্বীকার করেন তারা। এরপরই ৮ হাজার টাকা হিসাবে পুরো তিন মাসের বকেয়া বেতন পরিশোধের জন্য আন্দোলনে নামেন কর্মচারীরা।

এসময় ওজন স্টেশনে কোন পরিবহন ঢুকতে দেয়নি বিক্ষোভকারীরা। তারা সড়কের উপর শুয়ে পড়ে ঘন্টাখানিক অবরোধ পালন করেন।

বিক্ষুব্দ আন্দোলনকারী জানান, বিবিএর প্রকৌশলীদের স্বেচ্ছাচারিতা ও গাফিলতির কারনে আমরা বেতন পাচ্ছি না। সোমবার তিন মাসের বকেয়া বেতন দেয়ার কথা থাকলেও এক মাসের বেতন ৮ হাজার টাকার স্থলে ৬ হাজার টাকা দিতে চায়। না নিলে চাকুরি হারানোর ভয় দেখায়। এরপর আমরা আন্দোলনে নামলে সঠিক বেতন দেয়ার প্রতিশ্রæতি দেওয়া হয়।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) আছাবুর রহমান জানান, বিক্ষুব্দ কর্মচারীরা ওজন স্টেশনে সামনে আন্দোলন শুরু করেন। পরে বিবিএ পক্ষ তাদের সঠিক বেতন দেয়ার প্রতিশ্রæতি দিলে তারা আন্দোলন প্রত্যাহার করে নেন।

এ বিষয়ে জানতে বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের বিবিএর সহকারি প্রকৌশলী মো. ওয়াশিম আলীর সাথে মুঠো ফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি। মোবাইলে যোগাযোগে ব্যর্থ হয়ে অফিসে গিয়েও তাকে পাওয়া যায়নি।

আপনার মন্তব্য লিখুন...

টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিল সহ আটক ৪ গোপালপুরে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির কার্ড বিতরণ সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে মাভাবি মির্জাপুরে খেলাফত মজলিসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল স্বাধীনতা দিবসে টাঙ্গাইলে 'সম্মিলিত সামাজিক আন্দোলন'এর গোপালপুরে কয়েলের আগুন পুড়লো গোয়ালের ১৪টি প্রানী টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত মাভাবিপ্রবি "বঙ্গবন্ধু পরিষদ" কর্তৃক মহান স্বাধীনতা দিব মির্জাপুরে ছিনতাইকালে ২ পুলিশ সদস্য গ্রেফতার গোপালপুরের যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত কালিহাতীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন টাঙ্গাইলে সাপ্তাহিক সমাজচিত্র পত্রিকার প্রতিষ্ঠা বার্ষি নাগরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন মাভাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস পালিত ধনবাড়ীতে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের উন্নয়নমূলক সভা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি