০৯:৩৪ পিএম | টাঙ্গাইল, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বিটেকে ৬ষ্ঠ ব্যাচের র‌্যাগ ডে উদযাপন

আবীর বসাক | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ১২ ডিসেম্বর ২০১৬ | | ৩৭১
, টাঙ্গাইল :

আনন্দ-উৎসবের মধ্য দিয়ে টাঙ্গাইলের বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের (বিটেক) ৬ষ্ঠ ব্যাচের (২০১২-২০১৩ শিক্ষাবর্ষ) র‌্যাগ ডে উদযাপিত হয়েছে।

এ উপলক্ষ্যে পুরো ক্যাম্পাস জুড়ে রঙ-বেরঙের বেলুন দিয়ে সজ্জিত করা হয়। পাশাপাশি ক্যাম্পাসের অভ্যন্তরীণ সড়কগুলোতেও নানা নকশার আলপনা এঁকে বর্ণিল করে তোলেন ব্যাচের শিক্ষার্থীরা।

র‌্যাগ ডের আয়োজনটি দুই দিনে বিভক্ত ছিল। শনিবার সকালে নানা রঙে মুখ রাঙিয়ে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করেন ব্যাচের শিক্ষার্থীরা।

শোভাযাত্রাটি প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে ছয়দফা চত্বর, কটন স্পিনিং শেড, জুট স্পিনিং শেডসহ ক্যাম্পাসের বিভিন্ন অভ্যন্তরীণ সড়কগুলো প্রদক্ষিণ শেষে পুনরায় প্রশাসনিক ভবনে এসে শেষ হয়।

র‌্যালী শেষে ঘণ্টাব্যাপী চলে কালার ফেস্ট পর্ব। এই পর্বে সবাই মেতে ওঠেন রং মাখামাখি, কাদা ছোড়াছুড়ি খেলায়। পরে ব্যাচে মিষ্টি বিতরণ করেন ছাত্র-ছাত্রীরা। এরপর শিক্ষার্থীরা যমুনা রিসোর্টে আনন্দভ্রমণে বের হন।

সন্ধ্যা থেকে ক্যাম্পাসের অডিটোরিয়ামে চলে বাডি কনফারেন্স। ক্যাম্পাস লাইফের স্মৃতিচারণসহ ৬ষ্ঠ ব্যাচের বিগত দিনগুলোর বিভিন্ন কার্যক্রমের উপর একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। আর রাতের বেলায় মুভি ফেস্ট, পটকা, আতশবাজি পোড়ানো উৎসব।

র‌্যাগ প্রোগ্রামের দ্বিতীয় দিন রোববার সকালে ব্যাচের শিক্ষার্থীদের অংশগ্রহণে ক্যাম্পাসের খেলার মাঠে অনুষ্ঠিত হয় এক প্রীতি ফুটবল ম্যাচের। পরে অডিটোরিয়ামে আয়োজিত ক্যারিয়ার শীর্ষক আলোচনা সভায় যোগ দেন আমন্ত্রিত শিক্ষকরা।

এসময় বিটেকের প্রিন্সিপাল ড. ইঞ্জিনিয়ার মোঃ আতাউল ইসলাম বলেন, "তোমরা একেকজন এই ক্যাম্পাসের প্রতিনিধি। কর্মজীবনে যেখানেই যাও প্রতিষ্ঠানের সুনাম রক্ষা করবে। তিনি কোর্স সমাপনকারী শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন।"

এসময় অ্যাসোসিয়েট প্রফেসর আব্দুল মজিদ, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর কবীর হোসেন পাটোয়ারীসহ বিটেকের সকল ডিপার্টমেন্টের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীরা বলেন, শিক্ষা জীবনের শেষ মুহূর্তে আমরা। প্রিয় ক্যাম্পাস আর বন্ধুদের ছেড়ে চলে যাবো। ভাবতেই বুকের ভেতর হাহাকার করে উঠছে। সময়টা যেন খুব তাড়াতাড়ি চলে গেল। কিছুতেই ভাল লাগছে না। তবুও শেষ সময়টুকুতে আনন্দ-ফূর্তিতে মাতামাতি করে দুঃখ ভোলার চেষ্টা করছি।

দুঃখ ভারাক্রান্ত হৃদয়ে ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থীরা আরো বলেন, বড় ভাই আর ছোট ভাইদের মধ্যকার মেলবন্ধনটা খুব মিস করবো। হয়তো একসাথে চায়ের কাপে আর ঝড় উঠবে না। চলবে না তর্ক, হাসাহাসি। জমবে না আড্ডা। ক্যাম্পাস জীবন থেকে যা পেয়েছি তা কখনও ভোলার নয়।

র‌্যাগ ডের আনন্দ সবার মাঝে ছড়িয়ে দিতে সন্ধ্যায় অডিটোরিয়ামে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি