০৮:২০ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ইউএনও ব্যতিক্রম উদ্যোগ

পরিস্কার-পরিচ্ছন্নতায় অংশ নিল শিক্ষার্থীসহ লক্ষাধিক মানুষ

অভিজিৎ ঘোষ | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ৫ ডিসেম্বর ২০১৬ | | ৩৮৯৬
, টাঙ্গাইল :

‘আমার বিদ্যালয় আমার অহংকার, পরিস্কার পরিচ্ছন্নতা আমার অঙ্গীকার” স্লোগানকে সামনে রেখে সোমবার কালিহাতী উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক/শিক্ষিকা, শিক্ষার্থীসহ এলাকার সাধারন মানুষকে সঙ্গে নিয়ে পরিস্কার পরিচ্ছন্নতা কর্মসূচী পালন করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাসার উদ্দিনের উদ্যোগে এ কর্মসূচী পালিত হয় বলে অংশগ্রহনকারীরা জানিয়েছে।

জানা যায়, উপজেলার ৭টি কলেজ, দুইটি স্কুল এন্ড কলেজ, ৫১টি মাধ্যমিক বিদ্যালয়, তিনটি নি¤œমাধ্যমিক বিদ্যালয়, ১’শ ৭২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৬০টি আনন্দ স্কুল, এবং ৮৬টি কিন্ডারগার্টেনে পরিস্কার পরিচ্ছন্ন কর্মসূচী পালন করা হয়েছে। এসব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় লক্ষাধিক মানুষ ইউএনও’র সাথে একাত্মতা প্রকাশ করে পরিস্কার পরিচ্ছন্নতা কর্মসূচীতে অংশগ্রহন করে।

এছাড়াও ওই কর্মসূচীতে স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক, সাংস্কৃতিক, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ গ্রহন করে বলে জানা গেছে।

কালিহাতী আরএস পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত কর্মসূচীর উদ্বোধনীতে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাসার উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হারুন অর রশিদ, মহিলা বিষয়ক কর্মকর্তা কনিকা মল্লিক, উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুল কুদ্দুস, কালিহাতী কলেজের অধ্যক্ষ আব্দুর রহিম, কালিহাতী আরএস পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান তালুকদার, সাংবাদিক দাশ পবিত্র, এলেঙ্গা প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোল্লা মুশফিকুর মিল্টনসহ বিভিন্ন শ্রেণীপেশার গন্যমান্য ব্যক্তিবর্গ।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার কর্মসূচীতে একাত্মতা প্রকাশ করে বলেন, “এটি একটি মহতি উদ্যোগ। আজকের শিক্ষার্থীরা আগামীতে জাতিকে শীর্ষস্থানে নিয়ে যাবে। শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি বিদ্যালয়সহ আশপাশ এবং নিজেকে পরিস্কার পরিচ্ছন্ন রাখার সচেতন হবে।’

কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাসার উদ্দিন বলেন, ‘পরিস্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ। ঘরবাড়ি, শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশসহ নিজেকে পরিস্কার পরিচ্ছন্ন রাখার মাধ্যমে শিক্ষার্থীরা অবশ্যই সুন্দর মনের অধিকারী হবে। শিক্ষা প্রতিষ্ঠান পবিত্র জায়গা এটি পরিচ্ছন্ন রাখা সকলের দায়িত্ব।

এই উদ্যোগটি একটি সময় সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে পালিত হবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো মির্জাপুরে অবৈধভাবে বালুকাটায় ৪ জনের জেল খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মির্জাপুরে দোয়া ও ইফতার ম ঈদে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটারে যানজটের আশঙ কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে ১৬ বস্তা নকল সিগারেট জব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি