০২:১৮ পিএম | টাঙ্গাইল, শনিবার, ২০ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

জমে উঠেছে গরীবের ডিসি লেক শপিং কমপ্লেক্স

তনয় বিশ্বাস | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ২৮ নভেম্বর ২০১৬ | | ২৪০৪
, টাঙ্গাইল :

কুয়াশার পরিমাণ এখনও খুবই বেশী নয়। শীতের তীব্রতাও অনেকটাই কম। তাতে কি? শীত চলে এসেছে এবং শীতের তীব্রতা বাড়ার আগ মূহুর্তেই শীতের কাপড় কিনতে ব্যস্ত হয়ে পড়েছে টাঙ্গাইলের সকল শ্রেনী পেশার মানুষ। আর সেই দিক থেকে পিছিয়ে নেই নিন্ম আয়ের মানুষেরাও।

তাই শীতকে সামনে রেখে জমে উঠেছে টাঙ্গাইলের ডিসি লেকের সন্নিকটে অবস্থিত শীতের মার্কেটটি।

টাঙ্গাইল ডিসি লেকের প্রবেশ দ্বারের সম্মুখে রাস্তার বিপরীত পাশে গড়ে উঠা অস্থায়ী এ মার্কেটটি ইতিমধ্যে বেশ পরিচিতি লাভ করেছে গরীবের ডিসি লেক শপিং কমপ্লেক্স হিসেবে।

কাপড়কিনতে আসা ক্রেতারাই এই নামকরণ করেছে। তাদের মতে গরীবের ডিসি লেক শপিং কমপ্লেক্স বললে আর কাউকে স্থানটি চিনাতে হয় না। এক নামেই চিনে সবাই এটিকে।

বিশেষ করে টাঙ্গাইলের একমাত্র পারিবারিক বিনোদন কেন্দ্র ডিসি লেক এর সামনে এর অবস্থান হওয়ায় অনেকেই এটিকে ডিসি লেক শপিং কমপ্লেক্স বলে আখ্যায়িত করছেন।

পৌষ ও মাঘ মাসের হাড় কাঁপানো শীতকে সামনে রেখে এখানে গরম পোষাক কিনছে সবাই। উচ্চ আয়ের মানুষেরা বিভিন্ন নামি দামি মার্কেটে গরম কাপড় ক্রয় করতে পারলেও নিন্ম আয়ের মানুষের একমাত্র ভরসা স্থল এই মার্কেট।

নিন্ম আয়ের মানুষের মার্কেট বলে পরিচিত হলেও এখানে মধ্যবিত্ত পরিবারের লোকজনও মার্কেট করতে আসে। প্রতিবছর শীতের মৌসুম এলেই মৌসুমী ব্যবসায়ীরা ক্রেতাদের মন আকর্ষন করতে হরেক রকমের শীতের পোষাক নিয়ে চলে আসেন এ মার্কেটে।

প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ক্রেতাদের পদচারণায় মুখরিত হয়ে উঠে এ মার্কেট প্রাঙ্গনটি। এ মার্কেটে পোষাকের নির্দিষ্ট কোন দাম থাকে না। অনেকটা দরকষাকষির মধ্য দিয়েই শীতের পোষাক বিক্রি করা হয়।

কাপড় ব্যবসায়ী মো. শাহ্ আলম বলেন, “আমি ১০ বছর ধরে এ ব্যবসার সাথে জড়িত। আমরা চট্রগাম থেকে শীতের পোষাক নিয়ে প্রতিবছরই টাঙ্গাইলের কোর্ট চত্ত্বর এলাকায় আসি। এর আগেও এই স্থানে কাপড় বিক্রি হলেও তেমন একটা জমে উঠতো না। তবে বিনোদন কেন্দ্র ডিসি লেক হওয়ায় এখানে দর্শনার্থী অনেক বেশি। তারা এখানে বেড়াতে আসার পাশাপাশি শীতের কাপড় কিনছে। এতে বিক্রিও ভাল হচ্ছে। আশা করি শীত বাড়ার সাথে সাথেই বেচা-কেনা আরো বেড়ে যাবে।”

শীতের পোষাক কিনতে আসা মো. কামরুল ইসলাম জানান, “আমি প্রতিবছর এ মার্কেটে শীতের পোষাক কিনতে আসি। অনেক কম দামে এখানে শীতের পোষাক পাওয়া যায়।” তবে এবার বাড়তি ভাবে যোগ হয়েছে বেড়ানোর বিষয়টি। এক সাথে বেড়ানোও হচ্ছে, কেনাকাটাও হচ্ছে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি