১২:০৫ এএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

টাঙ্গাইল জেলা পরিষদ নির্বাচন

নির্বাচনী ওয়ার্ড বঞ্চিত বাসাইল উপজেলা

আরিফ উর রহমান টগর | টাঙ্গাইল২৪.কম | শুক্রবার, ২৫ নভেম্বর ২০১৬ | | ৩৫৮
, টাঙ্গাইল :

আসন্ন টাঙ্গাইল জেলা পরিষদ নির্বাচনে বাসাইল উপজেলায় গঠিত হয়নি কোন নির্বাচনী ওয়ার্ড। জেলার ১২টি উপজেলা নিয়ে ১৫টি ওয়ার্ড গঠন হয়েছে প্রচার হলেও বঞ্চিত হয়েছে বাসাইল উপজেলা। প্রায় ২ লক্ষাধিক ঘনবসতিপূর্ণ এ উপজেলাটিতে রয়েছে ৬টি ইউনিয়ন ও ১টি পৌরসভা।

বাসাইল উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ১টি পৌরসভা ও ৬টি ইউনিয়ন নিয়ে গঠিত বাসাইল উপজেলা। এগুলো হলো বাসাইল পৌরসভা, কাশিল, কাউলজানী, বাসাইল সদর, ফুলকী, কাঞ্চনপুর ও হাবলা ইউনিয়ন। এ উপজেলার মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫৯ হাজার ৮’শ ৭০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮১ হাজার ৪’শ ৮৫ ও মহিলা ৭৮ হাজার ৩’শ ৮৫ জন।

উপজেলাবাসীর অভিযোগ, এ উপজেলায় ওয়ার্ড নির্ধারন না করার ফলে জেলা পরিষদের নেতৃত্ব থেকে বঞ্চিত হচ্ছে উপজেলাটি। এর ফলে সাধারণ মানুষের প্রাপ্তি আর উপজেলার গ্রামীণ উন্নয়ন সর্বোচ্চ ক্ষতিগ্রস্থ হবে। উপজেলার ১টি পৌরসভা ও ৬টি ইউনিয়নকে ভাগ করে মির্জাপুর ও সখীপুর উপজেলায় অন্তর্ভুক্ত করার তীব্র প্রতিবাদ জানিয়েছেন তারা।

উপজেলার কাশিল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন জানান, আসন্ন জেলা পরিষদ নির্বাচনে জেলার প্রতিটি উপজেলায় নুন্যতম ১টি করে ওয়ার্ড থাকার সিদ্ধান্ত স্বত্তেও বাসাইল উপজেলাবাসী এ নির্বাচনী ওয়ার্ড থেকে বঞ্চিত হয়েছে। এতে উপজেলাবাসীর রাজনৈতিক ও ব্যক্তি যোগ্যতা প্রশ্নবিদ্ধ। ফলে উপজেলাটি গ্রামীণ উন্নয়ন বঞ্চিত হবে।

উপজেলার অসংখ্য জনপ্রিয় ব্যক্তি এ নির্বাচনে প্রার্থীতা থেকে বঞ্চিত হয়েছে বলেও তিনি দাবী করেন।

বাসাইল উপজেলা নির্বাচন কর্মকর্তা সৈয়দা শারমিন সুলতানা বলেন, জেলাকে ১৫টি ওয়ার্ডে ভাগ করার ফলে বাসাইল উপজেলায় কোন ওয়ার্ড হয়নি। ইউনিয়নের সংখ্যা গরিষ্টতা আর জনসংখ্যা বেশী থাকার ফলে জেলা পরিষদ নির্বাচনে ৫নং ওয়ার্ড মির্জাপুর উপজেলায় বাসাইলের ২টি ইউনিয়ন কাঞ্চনপুর ও হাবলা এবং ৭নং ওয়ার্ড সখীপুর উপজেলায় বাসাইল পৌরসভা, বাসাইল সদর ইউনিয়ন, কাশিল, কাউলজানী, ফুলকী যোগ হয়েছে।

এ প্রসঙ্গে জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তাজুল ইসলাম জানান, জেলা পরিষদ নির্বাচনে প্রতিটি জেলায় সর্বোচ্চ ১৫টি ওয়ার্ড করার সিদ্ধান্ত হয়। এ কারণে টাঙ্গাইলের ১২টি উপজেলা ও ইউনিয়নের আয়তন এবং জনসংখ্যার উপর ভিত্তি করে এই ওয়ার্ড নির্ধারন করার ফলে এ সমস্যার সৃষ্টি হয়েছে। এ কারণে বাসাইল উপজেলাটি কোন নির্বাচনী ওয়ার্ড পায়নি। এছাড়া জেলার টাঙ্গাইল সদর, কালিহাতী ও মির্জাপুর উপজেলায় হয়েছে ২টি করে নির্বাচনী ওয়ার্ড।

উল্লেখ্য, আগামী ২৮ ডিসেম্বর টাঙ্গাইল জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়াও ২০ নভেম্বর টাঙ্গাইল জেলা পরিষদ নির্বাচনের তফশিল ঘোষনা হয়।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি